Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » আইন 

সিরিজ বোমা হামলায় ৫ জিএমবির যাবজ্জীবন

সিরিজ বোমা হামলায় ৫ জিএমবির যাবজ্জীবন
প্রতিবেদক ২৮ মার্চ ২০১৬, ৩:২২ অপরাহ্ন Print

নাটোর: ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলায় নাটোরে বিস্ফোরণের ঘটনায় নিষিদ্ধ সংগঠন জেএমবির ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক প্রদীপ কুমার এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে এ মামলায় ২ জনকে খালাস দেয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৭ আগস্ট নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়, বাস টার্মিনালসহ গুরুত্বপূর্ণ ৮টি স্থানে একযোগে সিরিজ বোমা হামলা চালায় জেএমবি।

এ ঘটনায় সরকারপক্ষ বাদী হয়ে জেএমবির সাতজনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় মোট ৬৫ জন সাক্ষীর মধ্যে ৪২ জনের সাক্ষ্য শেষ করেন আদালত। দীর্ঘ প্রায় ১১ বছর মামলা চলার পর আজ মামলার শুনানি শেষে এ রায় ঘোষণা করা হয়।

সোমবার বেলা ১১টার দিকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে মামলার সাতজন আসামির মধ্যে ছয়জনকে আদালতে হাজির করা হয়। নিরাপত্তার কারণে রাজধানী ঢাকার গাজীপুরে অবস্থিত কাশিমপুর কারাগারে থাকা মামলার আসামি জেএমবি নেতা শফিউল্লা ওরফে তারিককে হাজির করা হয়নি।

মামলার অপর আসামিদের মধ্যে রাজশাহী কারাগারে একজন এবং নাটোর কারাগারে পাঁচজন রয়েছে। সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে হাজির করা হয় মামলার আসামি আব্দুর রশিদ, সিহাব উদ্দিন, দেলোয়ার হোসেন, হাফিজুর রহমান, শহিদুল ও আব্দুল মতিন।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

আইন বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং