Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » আইন 

দুই মন্ত্রীকে ৫০ হাজার টাকা করে জরিমানা

দুই মন্ত্রীকে ৫০ হাজার টাকা করে জরিমানা
প্রতিবেদক ২৭ মার্চ ২০১৬, ১১:০৭ পূর্বাহ্ন Print

ঢাকা: আদালত অবমাননার মামলায় সুপ্রিমকোর্টের আপিল বিভাগ খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে আপিল বিভাগ।

আগামী ৭ দিনের মধ্যে ইসলামিয়া চক্ষু হাসপাতালকে এই টাকা প্রদান করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে টাকা দিতে ব্যার্থ হলে তাদের ৭ দিনের কারাদণ্ড ভোগ করতে হবে।

রবিবার সকাল ১০টা ২৫ মিনিটে প্রধান বিচারপতির নেতৃত্বে ৮ সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ এ রায় দেন। এ সময় দুই মন্ত্রী আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে ৫ মার্চ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত এক গোলটেবিল আলোচনায় প্রধান বিচারপতি এস কে সিনহাকে বাদ দিয়ে নতুন বেঞ্চ গঠন করে মীর কাসেমের আপিলের পুনঃশুনানির দাবি তোলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

তিনি বলেন, ‘আপিলের শুনানিতে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন দলের কাজ নিয়ে প্রধান বিচারপতির অসন্তোষ প্রকাশের মধ্য দিয়ে রায়েরই ইঙ্গিত মিলছে।’

একই সভায় মুক্তিযুদ্ধবিষয়ক-মন্ত্রী মোজাম্মেল হক বলেন, ‘আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে বলছি, এ রায় নিয়ে যে শঙ্কা এখন একটি সংকটে পরিণত হয়েছে। তবে এ সংকট আমাদের সৃষ্ট নয়; সংকট সৃষ্টি করেছেন আমাদের মাননীয় প্রধান বিচারপতি। এটাই আমাদের দুঃখ।’

এ মন্তব্যের পর ৮ মার্চ খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক-মন্ত্রী মোজাম্মেল হককে তলব করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৯ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ। একই সঙ্গে তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে নোটিশ জারি করা হয়।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

আইন বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং