Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » আইন 

চাঁদপুরে ৮ ব্যবস্যা প্রতিষ্ঠানে জরিমানা

চাঁদপুরে ৮ ব্যবস্যা প্রতিষ্ঠানে জরিমানা
চৌধুরী ইয়াসিন ইকরাম ২০ মার্চ ২০১৬, ৭:০৬ অপরাহ্ন Print

চাঁদপুর: জেলায় অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন, পরিবেশন, খাবারে বিষাক্ত ক্যামিকেল ব্যবহার, পণ্য তালিকায় মূল্য সংযোজন না করা ও লাইসেন্স না থাকার অপরাধে ৮টি প্রতিষ্ঠানের ৪৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রামমাণ আদালত।

রবিবার দুপুরে জেলা শহরের হাজী মহসীন রোড, কালি বাড়ি ও পাল বাজার এলাকায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলো থেকে জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের উদ্যোগে এ অভিযান চালানো হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের উপ-পরিচালক দেবাশিষ রায়, জেলা মার্কেটিং অফিসার নিয়াজ মো. রেজাউল করিম, ক্যাবের সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা সানাউল্লা মিয়া, বিপ্লব সরকার সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো- ঢাকা কনফেকশনারিতে ২০ হাজার টাকা, ঢাকা হোটেলে ১০ হাজার টাকা, আল হেলাল হোটেলে ৫ হাজার, মুদি দোকান স্বপন স্টোর, কুদ্দুস স্টোর ও হান্নান স্টোরে ১ হাজার টাকা করে ও দু’টি ডিমের দোকান থেকে ৩ হাজার করে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা মার্কেটিং অফিসার নিয়াজ মো. রেজাউল করিম ব্রেকিংনিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, ভোক্তা সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় ওইসব ব্যবসা প্রতিষ্ঠান থেকে জরিমানা আদায় করা হয়েছে। জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলোতে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাবার তৈরি ও বিপণন, খাবারে মানুষের দেহে ক্ষতিকর বিষাক্ত ক্যামিকেল মিশ্রণ, পণ্য তালিকায় মূল্য সংযোজন না করা ও লাইসেন্স না থাকায় জরিমানার পাশাপাশি তাদেরকে সর্তক করে দেয়া হয়েছে।

এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

ব্রেকিংনিউজ/প্রতিনিধি/এসআই



আপনার মন্তব্য

আইন বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং