Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » আইন 

খালাফ হত্যায় রায়ে ১ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৩

খালাফ হত্যায় রায়ে ১ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৩
নিজস্ব প্রতিবেদক ১৮ নভেম্বর ২০১৩, ১২:৫২ অপরাহ্ন Print

ঢাকা: বহুল আলোচিত ঢাকাস্থ সৌদি দূতাবাসের কর্মকর্তা খালাফ আল আলি হত্যা মামলার আপিলের রায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত পাঁচ আসামির মধ্যে তিনজনের যাবজ্জীবন, একজনের মৃত্যুদণ্ড বহাল এবং একজনকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দেরসমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ আপিল ও ডেথ রেফারেন্স শুনানি শেষে এ রায় ঘোষণাকরেন।

সকাল ১০টা ৪০ মিনিটে আদালত রায় পাঠ শুরু করে ১২ টা ০৫ মিনিটে শেষ করেন।    

রোববার যুক্তিতর্ক উপস্থাপনের মধ্য দিয়ে আপিল মামলার শুনানি শেষ হয়। যুক্তিতর্ক উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো.খুরশিদ আলম ও আসামিদের পক্ষে খবির উদ্দিন ভূঁইয়া।

গত ১ আগস্ট হাইকোর্টে এ আপিল মামলার শুনানি শুরু হয়। নিম্ন আদালতে দেয়া এমামলার ৩৩ সাক্ষীর সাক্ষ্য ও জেরা উপস্থাপন করা হয়। আদালতে সাক্ষীদেরসাক্ষ্য ও জেরা উপস্থাপন করেন আসামিদের আইনজীবী খবির উদ্দিন ভূঁইয়া ওআমিনুর রশিদ রাজু।

এর আগে গত বছরের ২০ ডিসেম্বর এ মামলার আসামি সাইফুল ইসলাম, মো. আল আমীন, আকবর আলী লালু, রফিকুল ইসলাম ও সেলিম চৌধুরীকে মৃত্যুদণ্ড দেন বিচারিকআদালত।

২০১২ সালের ৫ মার্চ মধ্যরাতে গুলশানে নিজের বাসার কাছে গুলিবিদ্ধ হন সৌদিদূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী (৪৫)। পরদিন ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়

ব্রেকিংনিউজ/এজেড



আপনার মন্তব্য

আইন বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং