Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » আন্তর্জাতিক 

পাঠানকোট হামলা ভারতের মঞ্চায়িত

পাঠানকোট হামলা ভারতের মঞ্চায়িত
আন্তর্জাতিক ডেস্ক ০৫ এপ্রিল ২০১৬, ১২:৩৩ অপরাহ্ন Print

ঢাকা: পাঞ্জাবে পাঠানকোট বিমানঘাঁটিতে সন্ত্রাসী হামলা ভারত সরকারের মঞ্চায়িত (ভারতের নাটক)। পাকিস্তানের তৈরি জেআইটি (জয়েন্ট ইনভেস্টিগেশন টিম) তদন্ত দল দেশটির সরকারের কাছে এমন তথ্য দিয়ে প্রতিবেদন জমা দিয়েছে। পাকিস্তানের স্থানীয় গণমাধ্যমে এসব খবর প্রকাশ হয়েছে। খবর এনডিটিভির।

সম্প্রতি পাকিস্তানের গঠিত তদন্ত দল পাঠানকোট হামলার তদন্ত করতে ভারতে এসেছিল। তদন্ত শেষে তারা পাকিস্তানে ফিরে যায়। পাকিস্তানের সংবাদপত্রে লেখা হয়, দেশটির তদন্ত দল বলেছে, গত বছর জানুয়ারিতে পাঠানকোটে যে সন্ত্রাসী হামলা হয়েছিল, তা ছিল ভারতের তৈরি করা নাটক। হামলাকারীদের সম্পর্কে ভারত সরকার হামলার আগেই তথ্য পেয়েছিল। হামলার সঙ্গে পাকিস্তান জড়িত এ ধরনের কোনো সাক্ষ্য প্রমাণ ভারতের কাছে নেই। ভারত পাকিস্তানকে জড়িয়ে দোষারোপ করছে। যা পাকিস্তানের বিরুদ্ধে একটি প্রোপাগান্ডা। দ্যা পাকিস্তান টুডেতে এসব কথা লেখা হয়।

পাকিস্তান টুডেতে আরো বলা হয়, পাকিস্তানের তদন্ত দলকে ভারত সহায়তা করেনি। উপরন্তু পাকিস্তানের তদন্ত দলকে অনুসন্ধান চলাকালে বাধা দেয়া হয়।

জেআইটির প্রতিবেদনে বলা হয়, সন্ত্রাসীরা পাকিস্তান থেকে ভারতে প্রবেশ করেছিল। এ তথ্য প্রমাণ করতে পারেনি ভারতীয় কর্তৃপক্ষ। সন্ত্রাসীরা বিমানঘাঁটিতে আক্রমণের কয়েক ঘণ্টা পর ভারতীয় বাহিনীর পাল্টা আক্রমণে নিহত হয়। কিন্তু বিশ্বের নজর পাঠানকোটের দিকে টানতে ভারত সরকার এই অভিযানকে তিন দিন পর্যন্ত টেনে নিয়ে যায়। এসব থেকে এটাই প্রমাণিত হয় যে, পাঠানকোট হামলা ছিল ভারতের তৈরি করা নাটক।

ব্রেকিংনিউজ/এসডি



আপনার মন্তব্য

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং