Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » আন্তর্জাতিক 

স্ত্রী-সন্তানদের দেখার জন্য বিমান ছিনতাই!

স্ত্রী-সন্তানদের দেখার জন্য বিমান ছিনতাই!
আন্তর্জাতিক ডেস্ক ৩১ মার্চ ২০১৬, ১০:০২ পূর্বাহ্ন Print

ঢাকা: মিশরের বিমান ছিনতাইকারী ২৪ বছর ধরে তার পরিবারের সদস্যদের দেখেন না। এই বিচ্ছিন্নতা দূর করার জন্য তিনি বিমান ছিনতাই করেছেন। বুধবার সাইপ্রাস পুলিশকে এ তথ্য দিয়েছেন ৫৯ বছর বয়সী বিমান ছিনতাইকারী সাইফ আল-দিন মুস্তাফা। খবর আল-জাজিরার।

ইজিপ্ট এয়ারের এমএস ১৮১ ফ্লাইট আলেকজান্দ্রিয়া থেকে কায়রো যাবার পথে সাই আল-দিন মুস্তাফা ছিনতাই করেন। ভুয়ো বিস্ফোরকবাহী বেল্টের ভয় দেখিয়ে তিনি বিমানটি গন্তব্য পরিবর্তন করে সাইপ্রাস নিয়ে যান। ছিনতাই হওয়া বিমানে ক্রুসহ ৮১ জন আরোহী ছিল। তাদের সবাইকে নিয়ে বিমান সাইপ্রাসে লারনাকাকে বিমানবন্দরে অবতরণ করে।

বুধবার লারনাকা আদালত সাইফের জন্য ৮ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছে। সাইফ বিমান ছিনতাই, অপহরণ, সহিংসতা সৃষ্টির হুমকি, বিস্ফোরক রাখার ও সন্ত্রাস সম্পর্কিত অপরাধ করেছেন বলে সন্দেহ করা হচ্ছে।

মিশরের সরকার সাইফকে গত ২৪ বছর ধরে তার স্ত্রী সন্তানের সঙ্গে দেখা করতে দেয় না। এ অবস্থায় তিনি কি করবেন? এ কথা সাইপ্রাস পুলিশকে জানিয়েছেন সাইফ।

বিমানটি মিশরের বাইরের কোনো দেশে অবতরণ করা কথা বলেছিলেন সাইফ। ছিনতাইয়ের শিকার বিমানের পাইলটরা এ তথ্য আদালতে দিয়েছেন। মিশরে বিমান অবতরণ করলে বিমান উড়িয়ে দেবার হুমকি দিয়েছিল সাইফ।

ব্রেকিংনিউজ/এসডি



আপনার মন্তব্য

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং