Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » আন্তর্জাতিক 

গর্ভপাতকারীদের শাস্তি পেতে হবে

গর্ভপাতকারীদের শাস্তি পেতে হবে
আন্তর্জাতিক ডেস্ক ৩১ মার্চ ২০১৬, ৮:৪৩ পূর্বাহ্ন Print

ঢাকা: গর্ভপাত বিরোধী মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের রিপাবলিকান মনোনয়ন প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

বুধবার যুক্তরাষ্ট্রের উইসকনসিনে ট্রাম্প বলেন, যেসব নারীরা গর্ভপাত করাবে তাদেরকে শাস্তি পেতে হবে। তবে কি ধরণের শাস্তি পেতে হবে তা তিনি বলেননি। খবর এপির।

যুক্তরাষ্ট্রের এমএসএনবিসি টেলিভিশনের টকশো অনুষ্ঠানের উপস্থাপক ক্রিস ম্যাথুয়েসের প্রশ্নের উত্তরে এ কথা বলেন ট্রাম্প। গর্ভপাত বন্ধ করা উচিত কিনা এ নিয়ে ট্রাম্পকে প্রশ্ন করলে ট্রাম্প গর্ভপাত বিরোধী বক্তব্য রাখেন। তবে যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্ট গর্ভপাতকে বৈধ বলে রায় দিয়েছিল।

ক্রিস ম্যাথুয়স ট্রাম্পকে বলেন, গর্ভপাতের জন্য তিনি মার্কিন নারীদের কি ধরনের শাস্তি দিতে চান। উত্তরে ট্রাম্প বলেন, আমি এখনো স্থির করেনি গর্ভপাতের জন্য নারীদের কি শাস্তি হওয়া উচিত।

ট্রাম্প গর্ভপাতের বিরোধী, তবে ধর্ষণে গর্ভপাতকে সমর্থন করেন ট্রাম্প। উইসকিনসন প্রাইমারিতে ট্রাম্প বিজয়ী হলে তিনি ৪২ জন রিপাবলিকান ডেলিগেটের সমর্থন পাবেন।

ট্রাম্প বর্তমানে ৭৩৯ জন ডেলিগেটের সমর্থন পেয়েছেন। রিপাবলিকান দলের মনোনয়ন পেতে ট্রাম্পের ১ হাজার ২৩৭ জন ডেলিগেটের সমর্থন লাগবে। এটি অর্জন করতে না পারলে কনভেনশনের মাধ্যমে মনোনয়ন ঘোষণা করবে রিপাবলিকান পার্টি।

ব্রেকিংনিউজ/এসডি



আপনার মন্তব্য

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং