Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » আন্তর্জাতিক 

‘পাকিস্তান খুবই গুরুত্বপূর্ণ সমস্যা’

‘পাকিস্তান খুবই গুরুত্বপূর্ণ সমস্যা’
আন্তর্জাতিক ডেস্ক ৩০ মার্চ ২০১৬, ৫:৪৬ অপরাহ্ন Print

ঢাকা: পরমাণু ও অস্ত্র সমৃদ্ধ ‘পাকিস্তান খুবই গুরুত্বপূর্ণ সমস্যা’ বলে মন্তব্য করেছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন। বার্তা সংস্থা সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন ট্রাম্প।

ট্রাম্প বলেন, পাকিস্তান আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ সমস্যা এবং বাস্তবিক অর্থে খুবই গুরুত্বপূর্ণ দেশ। কারণ তাদের কাছে পরমাণু অস্ত্র রয়েছে। পাকিস্তানের উচিত তাদের বর্তমান অবস্থা নিয়ে আলোচনা করা।

ইস্টার সানডের দিন লাহোরে সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করে ট্রাম্প বলেন, ওই হামলায় হতাহতদের অধিকাংশই খ্রিস্টান সম্প্রদায়ের ছিলেন। লাহোরের আল্লামা ইকবাল শহরের গুলশান-ই-ইকবাল পার্কে ওই সন্ত্রাসী হামলা চালানো হয়। ইস্টার সানডে উপলক্ষ্যে অনেক খ্রিস্টান পরিবার পার্কটিতে অবস্থান করছিল।

হামলায় ৭৪ জন নিহত এবং ৩০০ জন আহত হয়।

তেহরিক-ই-তালেবানের অঙ্গ সংগঠন জামাতুল আহরার এ হামলার দায় স্বীকার করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, আমি ইসলামিক মৌলবাদ নিয়ে কথা বলছি। যে কারও চেয়ে আমি এ সমস্যা দ্রুত সমাধান করতে পারবো।

চলতি মাসের শুরুতে ট্রাম্প বলেছিলেন, প্রতিবেশী পাকিস্তানের পরমাণু অস্ত্র মোকাবিলা করার জন্য মার্কিন সেনাদের আফগানিস্তানে অবস্থান করা উচিত।

প্রসঙ্গত, গত বছর এক সাক্ষাৎকারে ট্রাম্প পাকিস্তানকে সবচেয়ে বিপজ্জনক দেশ হিসেবে ঘোষণা করেছিলেন। একইসাথে দেশটির পরমাণু অস্ত্র ধ্বংস করার কথাও বলেছিলেন তিনি।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং