Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » ভারত 

পশ্চিমবঙ্গ-আসামে বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু

পশ্চিমবঙ্গ-আসামে বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারত ডেস্ক ০৪ এপ্রিল ২০১৬, ১০:৫৫ পূর্বাহ্ন Print

ভারত: ভারতের পশ্চিমবঙ্গ ও আসামের বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা ব্যানার্জীর জন্য এ নির্বাচন কঠিন চ্যালেঞ্জ বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সময় সোমবার সকাল ৭টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়েছে। খবর এনডিটিভির।

খবরে বলা হয়, প্রথম ধাপে পশ্চিমবঙ্গের ১৮টি আসন ও আসামের ৬৫ আসনে ভোটগ্রহণ চলছে। আজ সোমবার ও আগামী ১১ তারিখ এ ২দিন পশ্চিমবঙ্গে প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। পশ্চিমবঙ্গে মোট ৬ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। তাছাড়া আসামের নির্বাচন হবে ২ ধাপে।

পশ্চিমবঙ্গের ১৮টি আসনের মধ্যে মাওবাদী অধ্যুষিত ১৩টির ভোটগ্রহণ বিকাল ৪টায় শেষ হবে। পুরুলিয়া, মানবাজার, কাশিপুর, পারা এবং রঘুনাথপুর এ ৫টি আসনে ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

পশ্চিমবঙ্গে প্রথমধাপে ৪০ লক্ষ ৯ হাজার ১৭১ ভোটার ভোটকাস্ট করবেন। পশ্চিমবঙ্গে ছয় ধাপে ২৯৪ বিধানসভা আসনে আগামী ৫ মে পর্যন্ত নির্বাচন হবে। এপ্রিলের ১১, ১৭, ২১, ২৫, ৩০ ও ৫ মে বাকি ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে।

আসামে গত ১৫ বছর ধরে মুখ্যমন্ত্রী পদে আসীন তরুণ গগৈ যেমন প্রতিদ্বন্দ্বিতা করছেন, তেমনই ভারতীয় জনতা পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী সর্বানন্দ সোনোয়ালও প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

ভারত বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং