Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » ভারত 

জম্মু-কাশ্মীরে জোট সরকার

জম্মু-কাশ্মীরে জোট সরকার
ভারত ডেস্ক ২৫ মার্চ ২০১৬, ৪:২৬ অপরাহ্ন Print

ভারত: ভারতের জম্মু-কাশ্মীর রাজ্যে জোট সরকার গঠন করতে যাচ্ছে ক্ষমতাসীন বিজেপি ও পিডিপি। দীর্ঘ দুই মাস আলোচনার পর শুক্রবার এ জোট সরকার গঠনে উভয় দলের মধ্যে একটি সমঝোতা চুক্তি হয়। খবর জিনিউজের।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজেপি নেতা সাট শর্মা বলেন, সরকার গঠনে উভয় দলের নেতারা থাকছেন।

তিনি আরো জানান, বিজেপির এমএলএ নিরমল সিং উপ-মূখ্যমন্ত্রীর দায়িত্বে বহাল থাকবেন। বিজেপি এমএলরা পার্টির সেক্রেটারি রাম মাধবের সাথে সাক্ষাতের পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে মুখ্যমন্ত্রী দায়িত্বে থাকবেন পিডিপি’র মেহবুবা মুফতি। আগামী সপ্তাহে তার শপথ নেবার কথা রয়েছে। সর্বসম্মতিক্রমেই মেহবুবা জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হচ্ছে। শপথ গ্রহণ করলে তিনিই হবেন রাজ্যের প্রথম নারী মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, এর আগে জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী ছিলেন মেহবুবার বাবা মুফতি মহম্মদ সৈয়দ। চলতি জানুয়ারিতে তিনি মারা যাবার পর রাজ্যটির মুখ্যমন্ত্রীর পদ শূন্য রয়েছে। বাবা’র মৃত্যুর পর মেহবুবা মুফতি মুখ্যমন্ত্রী হতে চাননি। তার অভিযোগ ছিল, জোট সরকারের মৌলিক চুক্তিগুলি লঙ্ঘন করছে বিজেপি। সেই অভিযোগ অবশ্য অস্বীকার করে বিজেপি। তারপর থেকে জম্মু ও কাশ্মীরে সরকার গঠন নিয়ে বিজেপি ও পিডিপি-র মধ্যে টালবাহানা চলছিল। ওই রাজ্যে বর্তমানে রাজ্যপালের শাসন জারি রয়েছে।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

ভারত বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং