Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » স্বাস্থ্য 

লালমনিরহাট রেল ডিভিশনের ৪ হাসপাতাল

ডাক্তার নেই একটিতেও

ডাক্তার নেই একটিতেও
ছাদেকুল ইসলাম রুবেল ০২ মার্চ ২০১৬, ১০:১৬ পূর্বাহ্ন Print

গাইবান্ধা: একজনও ডাক্তার না থাকার করণে বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট ডিভিশনের ৪টি হাসপাতালে এখন আর চিকিৎসা কার্যক্রমপ্রদান করা হচ্ছে না।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, মোট ৯ জন ডাক্তারের পদ থাকলেও কয়েকজন কর্মচারী দ্বারা নিয়ন্ত্রণ করে কাগজ কলমে টিকিয়ে রাখা হচ্ছে হাসপাতাল গুলো। ফলে হাজার হাজার রেলওয়ে কর্মচারী বিনামূল্যে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

সূত্রমতে, লালমনিরহাট রেল ডিভিশনের কর্মচারীদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে নির্মিত হয় ৪টি রেলওয়ে হাসপাতাল। হাসপাতালগুলো হচ্ছে বোনারপাড়া, লালমনিরহাট, পার্বতীপুর ও কেলোকাতে। এসব হাসপাতালে রেলওয়ে কর্মচারীদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা, জরুরী স্বাস্থ্য সেবা ও বিভিন্ন অসুখের চিকিৎসা প্রদান ও ঔষধ প্রদানকরা হতো।

কিন্তু কয়েক বছর ধরে তা বন্ধ রয়েছে। বোনারপাড়ায় ১জন ডাক্তারের পদথাকলেও তা শূন্য। শূন্য রয়েছে লালমনিরহাট ও পার্বতীপুর রেলওয়ে হাসপাতালের ৩টি পদের স্থলে ৩ জন ডাক্তারই এবং কেলোকা রেলওয়ে হাসপাতালের ২টি পদের স্থলে ২ জন ডাক্তার বছরের পর বছর শূন্যই রয়েছে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন কর্মচারী জানান, ডাক্তার না থাকায় আমরাও বিপাকে পড়েছি। কেউ চিকিৎসা নিতে এলে প্রাথমিক চিকিৎসা হিসেবে ওই রোগীকে প্যারাসিটামল ছাড়া আর কিছুই দেয়া সম্ভব হয়না। অবিলম্বে হাসপাতালগুলোতে ডাক্তার নিয়োগ প্রদানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছেন ভূক্তভোগীরা।

ব্রেকিংনিউজ/ডিএইচ



আপনার মন্তব্য

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং