Facebook   Twitter   Google+   RSS (New Site)

বুধবার ১৯ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » স্বাস্থ্য 

‘লাশ রেখে টাকা আদায় করলে ছাড় দেয়া হবে না’

‘লাশ রেখে টাকা আদায় করলে ছাড় দেয়া হবে না’
নিজস্ব প্রতিবেদক ২৫ ফেব্রুয়ারী ২০১৬, ৪:০১ অপরাহ্ন Print

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘হাসপাতালে যারা লাশ রেখে টাকা আদায় করে, যারা মানুষের জিম্মি করে টাকা আদায় করে তাদের ছাড় দেয়া হবে না।’

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ের বলরুমে জাপানের শিপ হেলথকেয়ারের সঙ্গে আইচি মেডিকেল গ্রুপের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ সরকারের আমলে শিশুমৃত্যু হার ও মাতৃমৃত্যু হার কমেছে। ধুমপানকারী কোন ছাত্র মেডিকেল কলেজে ভর্তি হতে পারবে না। মালয়েশিয়া, জাপানের মতো অর্থনীতিতে দেশকে এগিয়ে নিতে হবে। স্বাস্থ্য সেক্টরে কোনো রাজনীতি নাই, রাজনীতি চলবেও না।

বিশেষ অতিথির বক্তব্যে স্বাস্থ্যপ্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেন, শুধু শহরে না প্রান্তিক জনগোষ্ঠিকে সেবা দিতে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

শিপ-আইচি মেডিকেল সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. মোয়াজ্জেম হোসেন বলেন, রাজধানীর উত্তরায় ৬শ শয্যার হাসপাতালটিতে ২০ ভাগ সিট দরিদ্র ও আর্থিক অস্বচ্ছলদের জন্য বরাদ্দ থাকবে। যেখানে তাদের সম্পূর্ণ বিনা খরচে চিকিৎসা সেবাও দেয়া হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সালান, ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. কাজী নওশাদ হোসেন, জাপান দূতাবাসের প্রথম সচিব তাকেসি মাতসুনাগে, জেটরোর বাংলাদেশ প্রতিনিধি কেই কায়ানো ও শিপ-আইচি মেডিকেল সার্ভিসের নির্বাহী পরিচালক হিরোইউকি কোবায়েসি প্রমুখ।

ব্রেকিংনিউজ/জেএম/ডিএইচ



আপনার মন্তব্য

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং