Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » মজার খবর 

প্রকাশ্যে প্রস্রাব করলে ফুলের মালা উপহার!

প্রকাশ্যে প্রস্রাব করলে ফুলের মালা উপহার!
মজার খবর ডেস্ক ২১ ফেব্রুয়ারী ২০১৬, ২:৪১ অপরাহ্ন Print

ঢাকা: প্রকাশ্যে প্রস্রাব করলে গলায় পরানো হচ্ছে ফুলের মালা। আর হাতে গুঁজে দেয়া হচ্ছে পুষ্পস্তবক। যেন খোলা জায়গায় প্রস্রাব করে মহৎ কোনো কাজ করা হয়েছে।
যত্রতত্র প্রস্রাব করার মতো বদ অভ্যাস যাদের আছে তাদের সচেতন করে তুলতে ভারতের হায়দরাবাদের মহানকালী ট্রাফিক পুলিশ এ ধরনের উদ্যোগ নিয়েছে।

নির্দিষ্ট শৌচাগার বা প্রস্রাবখানা ব্যবহার না করে খোলা স্থানেই প্রস্রাব করা অনেকেরই অভ্যাস রয়েছে। এ ধরনের বদঅভ্যাস বন্ধ করতে বিভিন্ন সময় সচেতনতামূলক অভিযান চালিয়েও তেমন পরিবর্তন আসেনি। তাই এবার এ ধরনের কার্যকলাপ ঠেকাতে এ উপায় গ্রহণ করেছে ভারতের হায়দরাবাদের মহানকালী ট্রাফিক পুলিশ।

মহানকালী পুলিশের সদস্যরা ব্যাগের মধ্যে ফুলের মালা ও স্তবক নিয়ে রাস্তার মোড়ে মোড়ে নজর রাখা শুরু করেছেন। পথচারীদের কেউ শৌচাগার ছাড়া যত্রতত্র প্রস্রাব করতে দাঁড়ালেই তার পেছনে হাজির হচ্ছে পুলিশ। পিছন ঘুরতেই ওই পথচারীকে ধরে তাঁর গলায় পারানো হচ্ছে ফুলের মালা। আর হাতে ধরিয়ে দেওয়া হচ্ছে ফুলের স্তবক। শুধু লজ্জা দিয়েই ক্ষ্যান্ত নয় পুলিশ। তার পর করজোরে পথচারীর কাছে আবেদন জানানো হচ্ছে, আগামীতে যেন নির্দিষ্ট টয়লেটে গিয়ে এ কাজ সারেন তিনি।

সম্প্রতি হায়দরাবাদের সেকেন্দারাবাদ রেলস্টেশন এলাকাসহ বিভিন্ন এলাকায় এভাবেই অভিযান চালিয়ে ২৬ জনকে মালা পরিয়েছে পুলিশ।

প্রকাশ্যে প্রস্রাব করার পর পুলিশের এ ধরনের আচরণে রীতিমতো হতচকিত হয়েছেন পথচারীরা। তবে এতে কাজ হচ্ছে বলে মনে করছে পুলিশ।

ব্রেকিংনিউজ/প্রতিবেদক/এমএইচ



আপনার মন্তব্য

মজার খবর বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং