Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » মজার খবর 

ভিয়েতনামে ফাঁসির আসামি অন্তঃসত্ত্বা

ভিয়েতনামে ফাঁসির আসামি অন্তঃসত্ত্বা
আন্তর্জাতিক ডেস্ক ১৮ ফেব্রুয়ারী ২০১৬, ৭:৫২ পূর্বাহ্ন Print

ঢাকা: ফাঁসির শাস্তি থেকে রক্ষা পেতে ভিয়েতনামে নুয়েন থি হুই (৪২) নামে এক নারী চতুরতার আশ্রয় নিয়েছেন। ফলে তাকে নিয়ে বেকায়দায় পড়েছে জেল কর্তৃপক্ষ।

এ ঘটনা ঘটেছে উত্তরাঞ্চলীয় প্রদেশ কুয়াং নিহ’তে। সেখানে মাদক পাচারের অভিযোগে অভিযুক্ত নুয়ান থি। জেলে বসে তিনি ফাঁসি ঠেকাতে এমন অভিনব পদক্ষেপ নিয়েছেন যা জেল কর্তৃপক্ষ চিন্তাও করতে পরেনি।

জানা গেছে, ওই নারী আরেক বন্দির শুক্রাণু কিনে নিয়েছেন ৫ কোটি ভিয়েতনামি ডং (১৬০০ পাউন্ড) দিয়ে। সেই শুক্রাণু তিনি সিরিঞ্জের মাধ্যমে প্রবেশ করিয়েছেন গর্ভাশয়ে। ফলে তিনি এখন অন্তঃসত্ত্বা। এ ঘটনায় ওই জেলের ৪ প্রহরীকে বরখাস্ত করা হয়েছে। নুয়েন থি যে পুরুষের শুক্রাণু সংগ্রহ করেছেন তার বয়স ২৭ বছর। নাম নুয়েন থুয়ান হাং। দেশটির স্থানীয় একাধিক গণমাধ্যম এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, তাদের মধ্যে অর্থের বনিবনা হওয়ার পর নুয়েন থুয়ান তার শুক্রাণু একটি সিরিঞ্জে ভরে সরবরাহ করে নুয়ান থির কাছে। এ ঘটনা ঘটেছে ২০১৫ সালের আগস্টে, দুবার। নুয়ান থি সেই শুক্রাণু গর্ভাশয়ে প্রবেশ করিয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। ‍

এখন তদন্তকারী ও প্রসিকিউটররা বলছেন, নুয়ান থি আগামী এপ্রিলে সন্তান প্রসব করবেন। ভিয়েতনামের আইনে কোন অন্তঃসত্ত্বা মা অথবা যে মায়ের ৩ বছর বয়সের নিচে সন্তান আছে তার ফাঁসি কার্যকর করা যায় না।

এক্ষেত্রে যদি মৃত্যুদণ্ড আরোপ করা হয়ে থাকে তাহলে তা শিথিল করে যাবজ্জীবন কারাদণ্ড করা হয়। ল্যাং সন এলাকায় মাদক পাচারের অভিযোগে ২০১২ সালে গ্রেফতার করা হয় নুয়ান থিকে।

ব্রেকিংনিউজ/প্রতিবেদক/এমএইচ/এইচএস



আপনার মন্তব্য

মজার খবর বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং