Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » মুক্তমত 

কামযন্ত্রণা উঠলে দৌলতদিয়ায় বেগ এলে টয়লেটে

কামযন্ত্রণা উঠলে দৌলতদিয়ায় বেগ এলে টয়লেটে
মিনা ফারাহ ০৮ মার্চ ২০১৬, ১:৪৮ অপরাহ্ন Print

শহীদ জিয়ার ভাইয়ের প্রতি সম্মান রেখেই অত্যন্ত ক্ষোভের সঙ্গে না লিখে পারলাম না। নতুন বিএনপি খোলার বিষয়টি বর্তমানে কামযন্ত্রণা উঠলে দৌলতদিয়ায় কিংবা বেগ এলে টয়লেটে যাওয়ার মতো। কয়দিন পর পরই, নতুন বিএনপি খোলার জন্য এই ধরনের মানুষগুলোর উদয় হয়।

আমরা জানি এর মূলে, কে। কারা অর্থ যোগাচ্ছে এবং শয়তানি বুদ্ধি দিচ্ছে। এক পা কবরে কিন্তু পালের গোদা বেঈমান নাজমুল হুদার বয়স, আজব্দি ৫ বছর অতিক্রম করলো না। এরা জীবনেও বুড়া হবে না, শয়তানের নাকি মৃত্যু নাই। বদমাশগুলোর অবস্থা ঠিক তাই। কয়দিন পরপরই কামযন্ত্রণা ওঠে বা বেগ চাপে আর তখনই লিফলেট ছাপিয়ে ঘোষণা, বিএনপি উদ্ধার করতে নতুন বিএনপি ঘোষণা করছি। বেগম জিয়া ভালো না। তারেক জিয়া ভালো না। তাদের কোন মুরোদ নেই। বিএনপি মরে গেছে। বিএনপি জিয়ার আদর্শ থেকে দূরে চলে গেছে ইত্যাদি ইত্যাদি।

পালের গোদা নাজমুল হুদার পরে বিএনপির শরীরে কামড় দিলো আরো কয়েকজন, যাদের নাম মনে করার মতো প্রয়োজন নেই। কিন্তু একজন নিলু আরেকজন খুব সম্ভব গড়বো বাংলাদেশ সংগঠনের নেত্রীর বয়ফ্রেন্ড, যার চেহারা দেখলেই ভয় করে। দলবল নিয়ে এরাই বিএনপি অফিস আক্রমণ করলো। অর্থাৎ মানুষ নয় বরং গুন্ডাপান্ডা। কথিত যুদ্ধাপরাধীদেরকে ফাঁসি দেয়ার জন্য একমুহূর্ত বিরতি নেই। অথচ এই গুন্ডাপান্ডাদেরকে অফিস পোড়াতে দেখেও গ্রেফতার করলো না আওয়ামী লীগ? আমরা জানি শয়তানের বাসা কোথায়।

সর্বশেষ কুদৃষ্টান্ত শহীদ জিয়ার ভাই। কওয়া নেই, বলা নেই, হঠাৎ করেই টেবিল-চেয়ারে বসে ঘোষণা, জিয়ার আদর্শ ফিরিয়ে আনতে আমি নতুন বিএনপি করবো। আমার প্রশ্ন, শহীদ জিয়ার পার্টির লেজ ধরে টানাটানি কেন? নিজের মুরোদ কোথায়? শহীদ জিয়ার ভাই হলেই কি শহীদ জিয়া? আওয়ামী লীগও তো পচে গেছে। বিএনপি হাঁটু পর্যন্ত পচলে আওয়ামী লীগ ৪ বার পচেছে মাথা পর্যন্ত। ক্ষমতা থাকলে নতুন আওয়ামী লীগ করার ঘোষণা দেন। ওটা তো এখন আর দল নেই বরং মাফিয়া সংগঠন। ইনু, হানিফ, কামরুল, নাসিম... কার মুখে মাফিয়ার গন্ধ নেই?

কেউ ভাই, কেউ সহকর্মী, কেউ ভাতিজা হলেই নতুন বিএনপি খুলতে চায়। মুরোদ থাকলে নিজের পরিচয়ে নিজের ক্ষমতায় দল করেন না কেন? জীবনেও শহীদ জিয়ার ভাইকে একটি কথাও বলতে শুনলাম না। হঠাৎ দেখলাম অসুস্থ। এখন দেখি তিনিও জিয়া হতে চান। জিয়া হতে চাইলেই কেউ জিয়া হতে পারবেন না। কারণ কোন মানুষই কোন মানুষকে পরিবর্তন করতে পারে না। সকল মানুষই তার নিজের মতো। শহীদ জিয়ার ভাইয়ের এই কুমতি আমাদেরকে হতাশ করেছে। ক্ষমতা থাকলে দেখান আপনি জিয়া কেন, তার জাতীয়তাবাদী দলের চেয়ে আরো ভালো দল বানাবেন। অন্যথায় ভাইয়ের সুনাম নষ্ট করে, ঘরের শত্রু বিভীষণ হওয়া থেকে বিরত থাকাই বাঞ্ছনীয়।

(লেখিকা: সাহিত্যিক ও কলামিস্ট।)

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

মুক্তমত বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং