Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » মুক্তমত 

আমার দেখা বিএনপি নেতাদের চারিত্র

আমার দেখা বিএনপি নেতাদের চারিত্র
ফয়েজুন নাহার লিনা ০৩ মার্চ ২০১৬, ৯:২১ অপরাহ্ন Print

অনেক দিন ধরে আমার দেখা রাজনীতির পথে চলার অভিজ্ঞতা, তৃনমূল নেতাকর্মীদের চাহিদা বা নীরবে নিভৃতে ভালো মনের মানুষদের অবদানগুলো্র কথা তূলে ধরার খুব ইচ্ছে। কিন্তু লেখা হয়ে উঠেনি। আজ কেন জানি ভীষণ দায়বদ্দতা আমার মাঝে মাথা চাড়া দিয়ে উঠলো। যাঁদের নামে আমরা অনেক ভালো ধারণা পোষণ করি বা খারাপ ধারণা দেয়া হয়, তাদের নিয়ে আমার দেখা সব কিছু তুলে ধরব খুব শীঘ্রই।

জানি এতে আমার বন্ধুত্বের সংখ্যা কমে আসবে, তারপরও সত্য প্রকাশ এর জন্য মরতে রাজি আমি। অন্যায়ের সাথে আপোষ হয়ে ওঠার রেকর্ড আমার অভিধানে নেই। রাজনীতি কী আর করলাম! আজও তেমন পরিচিত নই আমি।

গত ২ বছর ধরে আমেরিকা ছাড়ার পর মেডামের (খালেদা জিয়ার) সঙ্গে দেখা করার কি ব্যাকুলতা না প্রকাশ করেছি! ভাবছি, ভুল দরজায় নক করার অভ্যাসটা কাঁটিয়ে উঠতে হবে। বড় বেশি ভুল করে ফেলেছি। নিজেকেও মাফ করতে পারছি না, মানুষ চিনিনি বলে। লিডার বা মেডাম না চিনলে, না জানলে দল করা বোকামিই বটে!

গুলশান আর পার্টি অফিস এ মুখটা পরিচিত হওয়া চাই-ই চাই। "ক্যামেরার রাজনীতি" মূল্যায়ন ও সাফল্য’র চাবিকাটি মনে হচ্ছে! তারপরও অগণিত লোক দল করেন। এ দেশটাকে তারা ভালোবাসেন। কিছু পাবার আশায় সবাই রাজনীতি করেন- আমি তা অন্তত বিশ্বাস করি না।

রাজনীতির চাল বা খেলা যাই বলুন, যতটা বুঝিনি তার চেয়ে বেশি বুঝলাম রাজনীতিতে আলু,পটলের দাম ধর! আজব দুনিয়াতে গজবের খেলা যেমন চলছে, তেমনি সিন্ডিকেট এর খেলায় অনেক ত্যাগীরা পড়ে আছেন বহু দূরে! এই পড়ে থাকার পিছনের "রাজ" কয়জন খোলার সাহস নিয়ে এগিয়ে আসলে? এখন সময়, এগিয়ে আসা বন্ধুরা। ফেসবুক দিয়ে রাজনীতি হয় না! রুখে দাঁড়ানোর সময় এসেছে।

রাজনীতি করতে এসে আমার দেখা একজন ভালো, মেধাবী, দক্ষ, সৎ, দলের জন্য নিবেদিত প্রাণ, নীরবে দেশ, দলকে ভালোবেসে কাজ করে যাওয়া সেই ত্যাগী মানুষটিকে সময় মতো আপনাদের মাঝে সঠিক ভাবে তুলে ধরতে পারি যেন, সেই দোয়া রাখবেন। অন্তত শান্তি পাব মনে, কিছু তো করে যেতে পেরেছি ভেবে।

(লেখিকা: বিএনপির নারী কর্মী।)

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

মুক্তমত বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং