Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ২৬ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » মুক্তমত 

বিজয় দিবসে বিজয়ের প্রেরণা

বিজয় দিবসে বিজয়ের প্রেরণা
সজীবুল ইসলাম ১৫ ডিসেম্বর ২০১৫, ৭:৩৫ অপরাহ্ন Print

ঢাকা: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। স্বাধীন বাংলাদেশের সকল মানুষ বিজয়ের উৎসবে মাতে এই দিনে। আর তাই বাঙালী হিসেবে এই দিন আমাদের কাছেও সবচেয়ে খুশির দিন। আমরা নতুনরা এই দিনে তোমাদের খুঁজে পাই। কারণ তোমরা এই দিনে উৎসব করতে জীবিত হয়ে শহীদি প্রাণে বের হও।

মাতৃভূমি বাংলা মা’কে এই দিনে স্বাধীনতার বিজয় মুকুট পরিয়ে দিতে মুক্তিবাহিনীর শহীদ নায়ক হয়েছিলে তোমরা। তোমাদের শহীদি আত্মার প্রতি নতুনরা জানাচ্ছি বিনম্র শ্রদ্ধা।

আর প্রেরণা নিচ্ছি শত্রুদের প্রতি তোমাদের ক্রোধ থেকে। যে ক্রোধে বারবার চিৎকার করে বলেছিলে ‘রাষ্ট্রভাষা বাংলা চাই’। ক্ষিপ্ত হয়েছিলে রাষ্ট্রদ্রোহীদের বিরুদ্ধে, যে কেড়ে নিতে চেয়েছিলো মায়ের ভাষা। যুদ্ধ করে ছিনিয়ে এনেছো মায়ের ও জাতির স্বাধীনতা। তোমরা সবাই বীর মুক্তিযোদ্ধা।

গল্পে শুনেছি, তোমাদের কথা কেড়ে নেতে চেয়েছিলো পাক-শয়তানী জুলুম শত্রুপক্ষ। বর্বরতা চালিয়েছিল তোমাদের উপর। প্রতিরোধ গড়তে চেয়েছিলো তারা। তোমরা ছিলে অপ্রতিরোধ্য, স্বপ্ন দেখতে স্বাধীনতার। আর তাই করেছো স্বাধীনতার যুদ্ধ, করেছো আত্মত্যাগ। এনে দিয়েছো জাতিকে স্বাধীনতার বিজয় উৎসব।

নতুনরা এখন বুকে জাগিয়ে রাখে বিজয়ের প্রেরণা, হৃদয়ে আকে বাংলাদেশ। তোমাদের ত্যাগ দিবেনা বৃথা যেতে একটাই দৃঢ় প্রত্যয় তাদের।

তাইতো ওরা অস্ত্র হাতে দাঁড়িয়ে আছে সীমান্ত পাহাড়ায়। বিশ্ব দরবারে অধিকার নিয়ে মুক্তকণ্ঠে বলতে শিখেছে, ‘সামনে কে.. রে..? বুট পায়ে, এ রাস্তা এখন আমার(বাঙালীর)।’

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

মুক্তমত বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং