Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » সম্পাদকীয় 

নতুন বছরে শান্তিই কাম্য

নতুন বছরে শান্তিই কাম্য
মহিউদ্দিন আহমেদ ০৬ জানুয়ারী ২০১৬, ৪:১২ অপরাহ্ন Print

ইংরেজী নতুন বছরের আগমন ঘটে গেছে বেশ কিছু দিন আগেই। অনেকেই তাতে নতুন বছরের নতুন সূর্যকে দেখতে পাচ্ছেন। দেখতে পাচ্ছেন নতুন আশার আলো। কিন্তু সবকিছুকে ছাপিয়ে আমাদের সবার চাওয়া কিন্তু একটাই আর সেটা হল শান্তি।

গত কয়েক বছর ধরেই অশান্ত মধ্যপ্রাচ্য পরিস্থিতি। নতুন বছরের আগমনের সাথে সাথে আরও নাজুক হয়েছে সেই অবস্থা। একসাথে ৪৭ জনকে ফাঁসি দেয়ার ঘটনায় অবনতি ঘটেছে সৌদি আরব তথা মধ্যপ্রাচ্যের একাংশের সাথে ইরানের। সিরিয়া ইস্যুতে দূরুত্ব বেড়েছে দুই পরাশক্তি যুক্তরাষ্ট্র এবং রাশিয়ার। আর গোটা বিশ্বকে ভয়ে তটস্থ করে রেখেছে আইএস নামের একটি জঙ্গী গোষ্ঠী। আমাদের চাওয়া নতুন বছরে এসবের অবসান হোক।

উন্নত বিশ্ব থেকে যদি আমাদের দেশের দিকে একবার চোখ ফেরাই, তাহলে দেখব এখানের অবস্থা ওদের মত এত নাজুক নয়। কিছু চাওয়া পাওয়ার প্রশ্নে আমাদের মতবিরোধ থাকলেও সার্বিক অবস্থা এখনও সামাল দেয়ার মত। তবে দেশে এখন জঙ্গী গোষ্ঠীর উত্থান ঘটেছে যেটা অবশ্যই আমাদের চিন্তার বিষয়। আর আশার আলো দেশের বড় দুই দলের গণতান্ত্রিক আচরণ।

দিন, মাস আর বছর তো আসলে সময়ের সমষ্টি ছাড়া আর কিছু নয়। তবুও আমরা একেকটা মাইলস্টোনে একটা কিছু আশা করি আর সেটা অবশ্যই দোষের কিছু নয়। তাই নতুন বছরের পুরোটা সময় জুড়ে আমাদের চাওয়া থাকবে শান্তির সুবাতাস যেন ছুঁয়ে যায় আমাদের।

মহিউদ্দিন আহমেদ
নির্বাহী সম্পাদক
ব্রেকিংনিউজ ডটকম ডটবিডি



আপনার মন্তব্য

সম্পাদকীয় বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং