Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » সম্পাদকীয় 

নিরাপত্তা ও আমাদের উদ্বেগ

নিরাপত্তা ও আমাদের উদ্বেগ
সম্পাদকীয় ডেস্ক ০২ অক্টোবর ২০১৫, ১২:৫০ অপরাহ্ন Print

নিরাপত্তাহীনতার অজুহাত তুলে বাংলাদেশ সফর বাতিল করলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তাতেই আমরা উদ্বিগ্ন। এমন কী তথ্য ছিলো অস্ট্রেলিয়ার কাছে? অস্ট্রেলিয়া হুট করেই সফর স্থগিত করে দিলো। তারপর অনেক চেষ্টা করেও তাদের বোঝাতে পারেনি বিসিবি। নিরাপত্তাহীনতার অজুহাতে বাংলাদেশে ক্রিকেট খেলা হবে না- তা ভাবতেও পারেনি বাংলাদেশের জনগণ।

অস্ট্রেলিয়ার সফর স্থগিতের পরপরই বিদেশি নাগরিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তাতে নিরাপত্তাহীনতার বিষয়টি আরও ঘোলাটে হয়ে ওঠে। বিশ্ব কি ভাবছে- অস্ট্রেলিয়ার ভাবনাই সঠিক। হতে পারে- আবার নাও হতে পারে। দুটি বিচ্ছিন্ন ঘটনা। ‘কাক উড়ে গেল আর আমটা পড়লো’- এমনও হতে পারে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জোর গলায় বলেছে, বাংলাদেশে এমন কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি যাতে ক্রিকেট খেলা বন্ধ হয়ে যেতে পারে।

এরআগে ভারত-পাকিস্তান এসে খেলে গেলো। তাদের কোনোভাবেই অসম্মান বা হুমকির সম্মুখিন হতে হয়নি। তারা বাংলাদেশ ক্রিকেট দলের কাছে সিরিজ হেরে সসম্মানে দেশে ফিরে গেছেন। অস্ট্রেলিয়ার সঙ্গে খেলার বিষয়টি বহুদিনের পুরনো সিদ্ধান্ত। বাংলাদেশও সবদিক থেকে প্রস্তুত হচ্ছিল অস্ট্রেলিয়ার ক্রিকেট টিমকে বরণ করার জন্য। সব আজ আশায় নৈরাশ্যে রূপ নিলো। তীরে এসে যেন তরী ডুবে গেলো।

অস্ট্রেলিয়ার নিরাপত্তাভীতি ও বিদেশি নাগরিক হত্যা মিলে বাংলাদেশের জন্য একটু উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ এ উদ্বেগ কাটিয়ে উঠবে তাতে সন্দেহ নেই। কারণ বাংলাদেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই। অস্ট্রেলিয়ার অভিযোগ ও বিদেশি নাগরিক হত্যার রহস্য উন্মোচন করে বিশ্বের কাছে প্রমাণ করতে হবে- বাংলাদেশ শঙ্কামুক্ত। বাংলাদেশ অতিথিদের জন্য নিরাপদ আশ্রয়স্থল ও বিচরণভূমি।

বাংলাদেশ তার স্বমহিমায় ভাস্বর হয়ে থাকবে। সবধরনের ষড়যন্ত্র-চক্রান্তকে পাশ কাটিয়ে অর্জিত সাফল্যের সিঁড়ি বেয়ে চূড়ান্ত বিজয়ের হাসি হাসবে- এ প্রত্যাশা প্রতিটি জনগণের।

ব্রেকিংনিউজ/এসএম



আপনার মন্তব্য

সম্পাদকীয় বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং