Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » সম্পাদকীয় 

ঈদে নিরাপদ হোক মানুষের আসা-যাওয়া

ঈদে নিরাপদ হোক মানুষের আসা-যাওয়া
মহিউদ্দিন আহমেদ ২২ সেপ্টেম্বর ২০১৫, ২:৩৭ অপরাহ্ন Print

ঈদ মানেই হাসি, ঈদ মানেই খুশি। কিন্তু এখন তার সাথে নতুন আরও একটি ব্যাপার যুক্ত হয়েছে তা হল ঈদ করতে নিরাপদে বাড়ি পৌঁছানো। গত কয়েক বছরে সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান দেখে এখন মানুষ শুধু সুস্থভাবে বাড়ি পৌঁছুতে পারলেই ঈদের আনন্দ পায়। আর যখন ঈদ শেষে আবার সুস্থভাবে নিজ ডেরায় ফিরতে পারে তখন সেই আনন্দের মাত্রা হয় দ্বিগুণ।

বাংলাদেশের মানুষের ঈদ আনন্দে সড়ক দুর্ঘটনা এখন একটি আতঙ্কের নাম। বেহাল রাস্তা আর বেপরোয়া চালকরা এর অন্যতম কারণ। ঈদে মানুষের আসা-যাওয়ার পথে স্বাভাবিক একটি ভোগান্তির নাম যানজট। কিন্তু এই যানজট যখন ছাড়ে তখন যানবাহনের চালকরা বলগা হরিণের মত ছুটে যেতে চায়। শুরু করে প্রতিযোগিতা। পরিণামে ঘটে কিছু নিশ্চিত দুর্ঘটনা।

আমাদের দেশে সবচেয়ে বড় সমস্যা হল, দেশের মানুষের স্মৃতিশক্তি। আমাদের স্মৃতি হল গোল্ড ফিশের স্মৃতি। খুব সহজেই সবকিছু ভুলে যাই। প্রতি ঈদে একই ঘটনার পুনরাবৃত্তি, আবারও পুনরাবৃত্তি, আবারও তাই। নিজে বেঁচে গেলেই ভাবি, আমি তো বাঁচলাম। কিন্তু একবারও ভাবি না যেকোন সময় চলে আসতে পারে আমার নাম্বারও।

তাই আল্লাহ্ তায়ালার কাছে প্রার্থনা করছি এবারের ঈদ দেশের মানুষের খুউব ভালো হোক। আর তার থেকেও ভালো হোক, নিরাপদ হোক ঈদে মানুষের আসা আর যাওয়া।

মহিউদ্দিন আহমেদ
নির্বাহী সম্পাদক
ব্রেকিংনিউজ ডটকম ডটবিডি



আপনার মন্তব্য

সম্পাদকীয় বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং