Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » শুধুই ঢাকা 

অনশনসহ আন্দোলনের হুমকি বেকার নার্সদের

অনশনসহ আন্দোলনের হুমকি বেকার নার্সদের
ছবি: ব্রেকিংনিউজ/জর্জ
প্রতিবেদক ৩১ মার্চ ২০১৬, ৩:৪৯ অপরাহ্ন Print

ঢাকা: পিএসসি কর্তৃক ২৮ মার্চের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল না করলে আমরণ অনশনসহ দুর্বার আন্দোলন গড়ে তোলার হুমকি দিয়েছে ডিপ্লোমা বেকার নার্সরা। একই সঙ্গে তারা জেষ্ঠ্যতার ভিত্তিতে নিয়োগের জন্য সরকারকে পুনরায় আহ্বান জানান।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে তারা এ অনশনের হুমকি দেন। গতকাল শাহবাগে দাবি আদায়ের কর্মসূচি পালনের সময় নার্সদের উপর পুলিশের হামলার প্রতিবাদে তারা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) সাধারণ সম্পাদক নাহিদা আক্তার বলেন, গতকাল শাহবাগে নার্সদের উপর পুলিশের হামলা দেশের ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায় রচিত হয়েছে। বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) ও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিবিএনএ) উদ্যোগে অধিকার বঞ্চিত বেকার নার্সরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিল। কিন্তু আকস্মিকভাবে পুলিশ নার্সদের উপর বেপরোয়াভাবে লাঠিটার্জ করে।

তিনি বলেন, পুলিশরা শুধু বেপরোয়া লাঠিচার্জ করেই ক্ষান্ত হয়নি, তারা অসহায় নার্সদের উপর কাদুনে গ্যাস, টিয়ার সেল নিক্ষেপ ও জলকামান ব্যবহার করে। এমনকি পুলিশের হাতে অনেক নার্স লাঞ্চিত হয়েছেন।

সংবাদ সম্মেলন থেকে নির্যাতনকারী পুলিশ সদস্যদের দ্রুত বিচারের সম্মুখীন করে দৃষ্টান্তমূলক শাস্তির জানানো হয়।

কঠোর আন্দোলনের হুমকি দিয়ে নাহিদা বলেন, দাবি আদায়ে নার্স সমাজ কখনো পিছপা হয়নি। আর ভবিষ্যতে কখনো পিছপা হবে না।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিবিএনএ) মহাসচিব ফারুখ হোসেন বলেন, ২৮ মার্চ বাংলাদেশ সরকারি কর্মকমিশন তাদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

তিনি অভিযোগ করে বলেন, ঘুষ বাণিজ্যের জন্যই পিএসসি পরীক্ষার মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

তিনি বলেন, গতকাল পুলিশের হামলায় আমাদের অন্তত অর্ধশতাধিক নার্স আহত হয়েছে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটের সভাপতি রাজীব কুমার বিশ্বাসসহ কয়েকশ বেকার নার্স উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এএন/এসআই



আপনার মন্তব্য

শুধুই ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং