Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » শুধুই ঢাকা 

চাকরির দাবিতে বেকার নার্সরাও শাহবাগে

চাকরির দাবিতে বেকার নার্সরাও শাহবাগে
প্রতিবেদক ৩০ মার্চ ২০১৬, ১:১৩ অপরাহ্ন Print

ঢাকা: মেধা, যোগ্যতা ও সিনিয়রিটির ভিত্তিতে নার্স নিয়োগের দাবিতে শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করেছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) ও বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি (বিজিএনএস)। ‘সিনিয়র স্টাফ নার্স’ পদে নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল এবং পরীক্ষা ছাড়াই এ নিয়োগের দাবি তাদের। এদিকে তনু হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীরা গতকালের ন্যায় বুধবারও শাহবাগে অবস্থান করে সড়ক অবরোধ করে রাখে।

জানা গেছে, বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বেকার নার্সরা শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে।

দুপুর পৌনে ১টা পর্যন্ত শাহবাগ মোড়ে মূল রাস্তায় বসে অবরোধ করছেন নার্সরা। এতে শাহবাগের মূল রাস্তার সবদিকে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে শাহবাগ ও এর আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়ছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়গামী শিক্ষার্থী-শিক্ষক, অফিসগামী মানুষসহ ওই পথ দিয়ে চলাচলকারীরা।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) নুরুল ইসলাম জানান, জনদুর্ভোগ ও যানজটের কথা বিবেচনা করে অবরোধকারীদের সড়ক থেকে সরার জন্য অনুরোধ করা হয়েছে। কিন্তু তারা তাদের অবস্থানে অনড় আছেন।

জোরপূর্বক তাদের সড়ক থেকে সরিয়ে দেয়ার কোনও নির্দেশনা না থাকায় অনুরোধ করে তাদের সরানোর চেষ্টা করা হচ্ছে বলেও জানান নুরুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, এর আগে তনু হত্যার বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন শিক্ষপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহবাগের সড়কে অবস্থান নেয়। এতে আগে থেকেই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

শুধুই ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং