Facebook   Twitter   Google+   RSS (New Site)

মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » শুধুই ঢাকা 

আজও উত্তাল শাহবাগ, সড়ক অবরোধ

আজও উত্তাল শাহবাগ, সড়ক অবরোধ
প্রতিবেদক ৩০ মার্চ ২০১৬, ১১:৪৫ পূর্বাহ্ন Print

ঢাকা: সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে শাহবাগে বুধবার সকাল থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা। এসব শিক্ষার্থীর সঙ্গে রয়েছেন নানা শ্রেণিপেশার মানুষ। এতে শাহবাগ দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সেখানে উপস্থিত থাকলেও সড়কে যান চলাচলের উদ্যোগ নিচ্ছে না তারা। এমন অভিযোগ গাড়িতে আটকে পড়া যাত্রীদের।

প্রত্যক্ষদর্শী ও শাহবাগ থানা সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৯টার দিকে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। বেলা ১১টা পর্যন্ত সড়কে কোন যান চলাচল করতে পারেনি।

একজন প্রত্যক্ষদর্শী জানান, প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ছাত্র/ছাত্রীদের একটি বিক্ষোভ মিছিল এসে শাহবাগে জড়ো হয়। মিছিলকারীরা বিক্ষোভ করতে থাকে। এরপর বিভিন্ন দিক থেকে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের সঙ্গে যোগ দেয়। তারা অবিলম্বে তনু হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানায়।

বিক্ষোভের ফলে শাহবাগে সবকটি রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। কর্মব্যস্ত দিনে এ সড়ক অবরোধে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে বিপাকে পড়েছেন হাজার হাজার যাত্রী।

জানা গেছে, বিক্ষোভস্থলের চারপাশে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে। সেখানে পুলিশের গোয়েন্দা বিভাগের অনেককে দেখা গেছে।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুবকর ছিদ্দিক জানান, তনু হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ও অন্যান্য সংগঠনের নেতা-কর্মীরা শাহবাগে এসে বিক্ষোভ করছে। এই মুহূর্তে রাস্তা বন্ধ আছে। রাস্তা ছেড়ে দিতে বলা হচ্ছে।

এদিকে বেকার নার্সরাও চাকরির দাবিতে শাহবাগে সড়ক অবরোধ করে অবস্থান করছে বলে জানা গেছে।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

শুধুই ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং