Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » শুধুই ঢাকা 

তনু হত্যা

৫ দিনেও কেন অপরাধীরা গ্রেফতার হচ্ছে না

৫ দিনেও কেন অপরাধীরা গ্রেফতার হচ্ছে না
২৫ মার্চ ২০১৬, ১:৫৪ অপরাহ্ন Print

ঢাকা: ক্যান্টনমেন্টের মত সুরক্ষিত এলাকায় কীভাবে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে সোহাগী জাহান তনুর হত্যা সংগঠিত হলো এমন প্রশ্ন রেখেছেন বিভিন্ন সংগঠনের নারী নেত্রীরা। একই সঙ্গে তারা আরও বলেন, কারা সেই অপরাধী? ৫ দিন পেরিয়ে গেলেও অপরাধীরা কেন গ্রেফতার হচ্ছে না? এসব প্রশ্ন প্রতিনিয়তই জনমনে উত্থাপিত হচ্ছে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিভিন্ন সংগঠনের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, বাংলাদেশ অনলাইন অ্যাক্টভিস্ট ফোরাম, ঢাকাস্থ মুরাদনগর ছাত্র কল্যাণ পরিষদ, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও বাংলাদেশ ছাত্র মৈত্রী তনু হত্যাকরীর গ্রেফতার ও ফাঁসির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, তনুর মত নারীদের ধর্ষণের পর হত্যার মহোৎসব বন্ধ করতে না পারলে বাংলাদেশের অর্জিত সম্মান ম্লান হয়ে যাবে। তাই অবিলম্বে তনুসহ সকল হত্যাকাণ্ডের সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তনুর পরিবারকে কুমিল্লা জেলা প্রশাসকের পক্ষ থেকে ২০ হাজার টাকা ও জমি দেয়ার আশ্বাসের সমালোচনা করে বক্তারা বলেন, প্রশাসনের কাজ অপরাধীদের গ্রেফতার করা, সঠিকভাবে বিচারপ্রক্রিয়া ত্বরান্বীত করা। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে সেই আশ্বাস না দিয়ে টাকা আর জমি দেয়া হচ্ছে। একটি মেয়ের জীবনের মূল্য কি মাত্র ২০ হাজার টাকা?

মাববন্ধনের উপস্থিত ছিলেন- বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো, বোয়ফের সভাপতি কবির চৌধুরী তন্ময়, গণ সঙ্গীত শিল্পি মাহমুদুজ্জামান বাবু, মুরাদনগর ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি মো. ওমর ফারুক প্রমুখ।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

শুধুই ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং