Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » শুধুই ঢাকা 

দাবি না মানলে বৃহত্তর আন্দোলন

দাবি না মানলে বৃহত্তর আন্দোলন
ছবি: বেকিংনিউজ
প্রতিবেদক ২০ মার্চ ২০১৬, ৩:৫৮ অপরাহ্ন Print

ঢাকা: দাবি মানা না হলে শ্রমিক ধর্মঘটসহ বৃহত্তর আন্দোলনের কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দিয়েছে সিএনজি আটোরিককশা চালক ও সমবায় ফেডারেশনের বরাদ্দকৃত ৫ হাজার রেজিস্ট্রেশন নাম্বার বাস্তবায়ন কমিটি।

রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়জিত এক সমাবেশ থেকে এ হুশিয়ারি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, পরিবেশ দূষণের কারণে যে ৪৫ হাজার টু-স্ট্রোক অটোরিককশা অপসারণ করা হয়, এর ফলে প্রায় ১ লক্ষ শ্রমিক বেকার হয়ে পড়েছে। পরবর্তীতে সরকার ১৩ হাজার গাড়ির যে অনুমতি দিয়েছিল তা কোনো সাধারণ শ্রমিকরা পাইনি। গাড়িগুলো চলে যায় সিন্ডিকেটরদের হাতে।

এ সময় সংগঠনের আহবায়ক আশরাফুল আলম বলেন, আমদের আন্দোলন সংগ্রামের এক পর্যায়ে সড়ক ও সেতু মন্ত্রণালয় ৫ হাজার সিএনজির অটোরকশা চালকদের নামে রেজিস্ট্রেশন দেয়ার সিদ্ধান্ত নেয়। কিন্ত নানান মহলের বিভিন্ন প্রকার আপত্তির কারণে মন্ত্রণালয় আমলাতান্ত্রিক জটিলতা দেখিয়ে এর কার্যক্রম বন্ধ করে দেয়।

তিনি বলেন, দীর্ঘ ৪ বছর আগে এ বিষয়ে মামলা মোকদ্দমা শেষ হলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না। যার ফলে আজ আমদের জীবনে নেমে এসেছে চরম হতাশা।

সরকার পক্ষ থেকে যদি এই ৫ হাজার সিএনজির রেজিস্ট্রেশন দ্রুত না দেয়া হয় তাহলে আরও কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে বলেও তিনি জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, সংগঠনটির সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল, ঢাকা জেলা ফোর-স্ট্রোক অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম ও ঢাকা জেলা টেক্সিক্যাব, অটোরিকশা, টেক্সিকার চালক ইউনিয়নের সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

ব্রেকিংনিউজ/এএন/এসআই



আপনার মন্তব্য

শুধুই ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং