Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » শুধুই ঢাকা 

১০ লক্ষ টাকার নকল ক্যাবল ধ্বংস, জরিমানা

১০ লক্ষ টাকার নকল ক্যাবল ধ্বংস, জরিমানা
প্রতিবেদক ১৪ মার্চ ২০১৬, ৬:২৮ অপরাহ্ন Print

ঢাকা: পুরান ঢাকার নাজিম উদ্দিন রোড এলাকায় পরিচালিত অভিযানে ১০ লক্ষ টাকার নকল বৈদ্যুতিক ক্যাবল জব্দ করা হয়। পরে তা নষ্ট করা হয় এবং এর সাথে জড়িতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড দেয়া হয়।

সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫), ঢাকা জেলা প্রশাসন ও বিএসটিআইর যৌথ উদ্যোগে এ অভিযান চলে।

জানা গেছে, নাজিম উদ্দিন রোড এলাকার স্যামসাং ক্যাবল ইন্ডাস্ট্রিজ নামক কারখানায় অভিযান চালালো হয়। এতে ১০ লক্ষ টাকার মূল্যের নকল ও নিম্নমানের বৈদ্যুতিক তার জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি তা তৈরি করার দায়ে কারখানা মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কারখানার ব্যবস্থাপক মোহাম্মদ হোসেন তার অপরাধ স্বীকার করলে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিসেস ফারহানা করিম এ অর্থদণ্ড দেন। পরে জব্দকৃত মালামাল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

এপিবিএন-৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিরুল ইসলাম জানান, ‘গোপন সংবাদের মাধ্যমে খবর পেয়ে দীর্ঘদিন ধরে পর্যবেক্ষণ করে আজ (সোমবার) অভিযান পরিচালিত হয়। তারা দীর্ঘদিন থেকে নিম্নমানের ইনসুলেটর ও বিভিন্ন রকম সস্তা উপাদান দিয়ে বৈদ্যুতিক তার তৈরি করে বিআরবি, প্যারাডাইস, সানশাইন, ইস্টার্ন ক্যাবল কোম্পানির মনোগ্রাম ব্যবহার করে বাজারজাত করে আসছিল।

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিসেস ফারহানা করিম বলেন, “এ সব নিম্নমানের বৈদ্যুতিক তারের কারণে শিল্প কারখানাসহ বসত বাড়িতে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। এসব তার ব্যবহারের ফলে যেকোনও সময় বৈদ্যুতিক ওভার লোড বা শর্টসার্কিটের সৃষ্টি হয়ে বড় ধরণের অগ্নিকাণ্ড ঘটতে পারে। তাছাড়া অন্য কোম্পানির মনোগ্রাম ব্যবহার করে এ কাজ গ্রহকদের সঙ্গে প্রত্যারণা এবং দণ্ডনীয় অপরাধ।

অভিযানকালে এসব বৈদ্যুতিক তার কোন ধরণের পরীক্ষা ছাড়া, নিম্নমানের অনুমোদনবিহীন ও গুনগত মানের কোন বৈধ কাগজপত্র না থাকায় কারখানার মালিক’কে ৮০ হাজার টাকা জরিমানা করা হয় বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মিসেস ফারহানা।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

শুধুই ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং