Facebook   Twitter   Google+   RSS (New Site)

বুধবার ১৯ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » শুধুই ঢাকা 

‘বাঁচতে চাই বাঁচতে দিন’

‘বাঁচতে চাই বাঁচতে দিন’
প্রতিবেদক ১৩ মার্চ ২০১৬, ৬:১২ অপরাহ্ন Print

ঢাকা: ‘আমরা বাঁচতে চাই, আমাদের বাঁচতে দিন’ এই দাবি নিয়ে মানববন্ধন করেছে সাধারণ বীমা করপোরেশনের অস্থায়ী কর্মচারীবৃন্দ।

রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে সাধারণ বীমা করপোরেশনের অস্থায়ী কর্মচারীরা এ মানববন্ধনের আয়োজন করে।

এসময় বক্তারা বলেন, সরকার ঘোষিত ৮ম পে-স্কেল অনুযায়ী সরকার শাষিত বিভিন্ন প্রতিষ্ঠানের অনুরূপ সাধারণ বীমা করপোরেশনর সকল স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীদের বেতন দ্বিগুনের বেশি বৃদ্ধি পেয়েছে। যেখানে একজন স্থায়ী কর্মচারীর মূল বেতন সর্বনিম্ন ৮২৫০ টাকা। কিন্তু দুঃখের বিষয় একই প্রতিষ্ঠানে আমরাও স্থায়ী কর্মচারীদের ন্যায় শ্রম দিয়ে আসছি, আথচ আমরা ন্যায্য পারিশ্রমিক থেকে বঞ্চিত হচ্ছি। বর্তমানে আমারা অস্থায়ী হিসেবে যে বেতন পাচ্ছি, তা দিয়ে বর্তমান দুর্মূল্যের বাজারে পরিবার-পরিজন নিয়ে দিন যাপন করা অসম্ভব হয়ে পড়ছে।

তারা বলেন, আমরা দীর্ঘদিন যাবত একই প্রতিষ্ঠানে অন্যান্য স্থায়ী কর্মচারীদের ন্যায় শ্রম দিয়ে আসছি। শ্রম আইন অনুযায়ী আমরা স্থায়ী কর্মচারী হওয়ার যোগ্যতা অর্জন করা সত্ত্বেও করপোরেশন আমাদের চাকরি স্থায়ী না করে সময় ক্ষেপণ করছে।

তারা আরও বলেন, আমরা কর্তৃপক্ষের নিকট চাকরি স্থায়ী করণের জন্য বার বার আবেদন করছি কিন্তু তারা কোন কর্ণপাত করে নাই। বিষয়টি নিয়ে কর্মচারী ইউনিয়ন সাধারণ বীমা করপোরেশন কর্তৃপক্ষের কাছে একাধিকবার দাবি উত্থাপন করলেও কোন ফলপ্রসু সমাধান হয়নি।

কর্তৃপক্ষের উদাসীনতার কারণে ন্যায্য বেতন থেকে বঞ্চিত হওয়ার অভিযোগ করে সরকারের প্রতি সাধারণ বীমা করপোরেশনকে বাঁচানো অস্থায়ী কর্মচারীদেরকেও বাঁচানোর দাবি জানান বক্তরা।

মানববন্ধনে সাধারণ বীমা করপোরেশনের প্রায় দেড়শতাধিক অস্থায়ী কর্মচারী উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এএন/এইচএস



আপনার মন্তব্য

শুধুই ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং