Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » শুধুই ঢাকা 

‘গণজাগরণ মঞ্চ আওলাদে আবু জেহেল’

‘গণজাগরণ মঞ্চ আওলাদে আবু জেহেল’
প্রতিবেদক ১০ মার্চ ২০১৬, ৮:১৮ অপরাহ্ন Print

ঢাকা: গণজাগরণ মঞ্চকে উদ্দেশ্য বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেন বলেছেন, ‘আওলাদে আবু জেহেলদের কথায় একটি রায় পর্যন্ত পাল্টে যায়, এ কেমন দেশে বসবাস করছি।’

বৃহস্পতিবার সন্ধায় জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাহ্ মোয়াজ্জেম হোসেন বলেন, ‘বর্তমান দেশের করুণ অবস্থা দেখে দুঃখ হয়, যে দেশেকে এতো কষ্ট করে স্বাধীন করলাম, সেই দেশে ইসলাম তো দূরের কথা, চলছে ধর্ষণ আর ধর্ষণ। কেউই নিরাপদ নয়। এ সরকারের শাসনআমল আইয়ামে জাহিলিয়াতের যুগকেও হার মানিয়েছে। শাহবাগীদের কথায় আদালতের রায় পাল্টে যায়।’

বিএনপির এই নেতা বলেন, ‘এই দেশে ওয়াজ-মাহফিল করতে পুলিশের অনুমতি নিতে হয়। সম্প্রতি সিলেটেও ওয়াজ-মাহফিল করতে দেয়া হয়নি। আমরা আর কত সহ্য করতে পারি।’

২ আসামিকে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতা বানানো হয়ছে, প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, তুমিই (হাসিনা ওয়াজেদ) তো তাদের আসামি বানিয়েছ। তুমি জবর দখলকারী। তোমার বিরুদ্ধে তো অনেকগুলো মামলা রয়েছে, সেগুলোর কি হল?

ইসলাম ও গণতন্ত্রকে নসাৎ করে তোমাকে কে ক্ষমতায় বসিয়েছে সবই আমরা জানি! কিন্তু এখন তা বলব না বলেও তিনি মন্তব্য করেন।

বাংলাদেশের গণতন্ত্র সঠিক পর্যায়ে আছে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির এমন বক্তব্যের প্রতিক্রিয়ার বিএনপির এই জেষ্ঠ্য নেতা বলেন, আপনাদের রাষ্ট্র তো অনেক বড়। সেখানে তো নির্বাচন তো সঠিকভাবেই হচ্ছে। কিন্তু আমাদের দেশে গণতন্ত্রের নামে কি হচ্ছে আপনি কি দেখতে পাচ্ছেন না।

এ সময় তিনি আল্লাহর কাছে শেষ ফরিয়াদ হিসাবে বলেন, আমার মৃত্যুর আগে যেন হাসিনা ওয়াজেদের বিচার দেখে যেতে পারি।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি শীর্ষক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

আয়োজক সংগঠনের সভাপিত আলহাজ্ব হাফেজ মাও. আব্দুল মালেকের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন,সংগঠনের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা শাহ্ মো. নেছারুল ঢাকা মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ, বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

শুধুই ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং