Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » শুধুই ঢাকা 

শিল্পকলা একাডেমিতে ৫ দিনব্যাপী দম্পতি মেলা!

শিল্পকলা একাডেমিতে ৫ দিনব্যাপী দম্পতি মেলা!
প্রতিবেদক ০৯ মার্চ ২০১৬, ৮:০১ অপরাহ্ন Print

ঢাকা: বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনে আগামী ১১ থেকে ১৫ মার্চ ৫ দিনব্যাপী চলবে ‘ইপিএল দম্পতি মেলা-২০১৬’। এবং মেলায় ৫০ বছর পূর্ণকারী ১০ দম্পতিকে সংবর্ধনা জানানো হবে।

১৫ মার্চ দম্পতি দিবস উপলক্ষে ‘আদর্শ দম্পতি উন্নত সভ্যতার ভিত্তি’ বিষয়টিকে প্রতিপাদ্য করে এ মেলার আয়োজন করেছে দম্পতি সোসাইটি।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র ‘সাগর-রুনি’ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে মেলা সংক্রান্ত এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজিত এ মেলায় উদ্বোধক দম্পতি হিসেবে উপস্থিত থাকবেন- কিংবদন্তি অভিনেতা নায়ক রাজ রাজ্জাক ও তার সহধর্মিনী খায়রুন্নেসা লক্ষ্মী। সাথে তাদের সন্তান দম্পতিরাও উপস্থিত থাকবেন। এবং মেলার শেষ দিন অর্থাৎ ১৫ মার্চ দম্পতি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যব্যক্তিত্ব শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি ও তার সহধর্মিনী কৃষ্টি হেফাজ।

৫ দিনব্যাপী এই মেলায় ৫০ বছর পূর্ণকারী ১০ দম্পতিকে সংবর্ধনা জানানো হবে। উদ্বোধন হবে ১১ মার্চ শুক্রবার বেলা ৪টায়। বাকি সব দিন সকাল ১১টা হতে রাত ৯টা পর্যন্ত মেলা সকলের জন্য উম্মুক্ত থাকবে। প্রতিদিন বিকাল ৪টা হতে, আলোচনা অনুষ্ঠান, দম্পতিদের প্রতিযোগিতা, অভিজ্ঞতা শেয়ার, সম্মাননা প্রদানসহ নানা আয়োজন থাকবে। এছাড়া মেলায় প্রায় ২০টির মত স্টলও থাকবে।

সোসাইটির সভাপতি আরজুমান্দ আরা বকুল বলেন, পৃথিবীর সব সম্পর্কের গোড়া যে দাম্পত্য সম্পর্ক সেই দম্পতিদের নিয়ে পৃথিবীতে দিবস নেই, তাই দম্পতি দিবস প্রতিষ্ঠার মানসে আমরা দম্পতি সোসাইটি বিগত বছর হতে ১৫ মার্চ দম্পতি দিবস পালন শুরু করেছি। আশা করি এটি অব্যাহত থাকবে। আমাদের এবারের প্রতিপাদ্য ‘আদর্শ দম্পতি উন্নত সভ্যতার ভিত্তি’।

সোসাইটির অর্থ বিষয়ক সম্পাদক রহীম সারওয়ার বলেন, দাম্পত্য মূল্যবোধের চর্চা, বিকাশ, সংরক্ষণ ও সময়োপযোগী করার উদ্দেশ্যে গঠিত দম্পতি সোসাইটির কার্যক্রম কেবল মেলা আয়োজনের মধ্যে সীমাবদ্ধ নয়, আমরা দম্পতিদের জন্য কাউন্সেলিং, অধ্যয়ন চক্র, সামাজিক ভ্রমণসহ নানা গঠনমূলক পরিকল্পনা হাতে নিয়েছি। সকলের সহযেগিতা পেলে এসব বাস্তবায়নের মধ্য দিয়ে দেশে সুখী-সমৃদ্ধ পরিবার গঠনে আমরা শক্তিশালী ইতিবাচক ভূমিকা রাখতে সক্ষম হব।

ইপিএল এর চিফ এক্সিকিউটিভ অফিসার শরীফুর পারভেজ ভুইয়া বলেন, দম্পতি সোসাইটির এই মহত উদ্দেশ্য অত্যন্ত সময়োপযোগী, এ ধরনের উদ্যোগের সাথে একাত্মতা ঘোষণা করা সকলের নৈতিক দায়িত্ব বলেই আমরা মনে করি। এই দায়িত্ববোধ নিয়েই আমরা এগিয়ে এসেছি দম্পতি সোসাইটির সাথে। দম্পতি দিবস, দম্পতি মেলা এগুলো কেবল দম্পতি সোসাইটির নয় আমাদের সকলের। দম্পতি মেলাসহ দম্পতি সোসাইটির সকল কার্যক্রমে ইপিএল সব সময় পাশে থাকতে আগ্রহী।

সংবাদ সম্মেলনে দম্পতি সোসাইটির পক্ষ হতে উপস্থিত ছিলেন- সভাপতি আরজুমান্দ আরা বকুল ও অর্থ বিষয়ক সম্পাদক রহীম সরোয়ার। মেলার টাইটেল স্পন্সর প্রতিষ্ঠান ইস্কয়ার প্লাস্টিক লি. এর পক্ষ হতে উপস্থিত ছিলেন, চিফ এক্সিকিউটিভ অফিসার মি. শরীফুর পারভেজ ভুইয়া ও এজিএম (বিক্রয় ও বিপণণ) এসএম আশরাফুর রহমান এবং ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ব্রান্ড পালস এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, সিইও মি. উজ্জল আহম্মেদ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দম্পতি সোসাইটির সহায়ক সদস্য অভিনেত্রী মারিয়া ফারিহ উপমা।

ব্রেকিংনিউজ/এএন/এসআই



আপনার মন্তব্য

শুধুই ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং