Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » দেশ জুড়ে 

মোড়েলগঞ্জে অসহায় পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদের পায়তারা

মোড়েলগঞ্জে অসহায় পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদের পায়তারা
এম.পলাশ শরীফ ০৩ এপ্রিল ২০১৬, ৭:১০ অপরাহ্ন Print

বাগেরহাট:  মোড়েলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের হোগলপাতি গ্রামের রানী বেগম ও তাদের অসহায় পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদের পায়তারা করছে একই এলাকার প্রভাবশালীরা। ভিটেমাটি থেকে উচ্ছেদের ভয়ে আতগ্রস্থ এ পরিবারটি ন্যায্য অধিকার ফিরে পেতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরে ফিরছে। প্রতিপক্ষ প্রভাবশালীদের অর্থের প্রভাবে প্রকৃত বিচার থেকে বার বার বঞ্চিত হচ্ছে রানী বেগমের পরিবার।

অভিযোগে জানা গেছে, ওই গ্রামের মৃত. আব্দুল লতিফ ফরাজির কন্যা রানী বেগম ও তাদের ৮ ওয়ারিশ পৈত্রিক সূত্রে প্রাপ্ত বাস্ত ও বিলান ১ একর সম্পত্তি দীর্ঘ ৫০/৬০ বছর যাবৎ ভোগদখল করে আসছে। এ বাস্ত ও বিলান জমি প্রতিবেশী মোজাম্মেল হোসেন বাবুল গং জোরপূর্বক ভোগদখলের পায়তারায় লিপ্ত। এনিয়ে জটিলতা দেখা দেয় মাঠ জরিপে। প্রতিপক্ষ প্রভাবশালীর অর্থের প্রভাবে ভূমি জরিপ তাদের পক্ষে নিতে সক্ষম হয়।

এ জরিপ নিয়ে রানী বেগম উপজেলা সেটেলমেন্ট দপ্তরে ৩০ ধারায় আপত্তি করে মৃত. আব্দুল লতিফ ফরাজি গং। কিন্তু উপজেলা সেটেলমেন্ট অফিসে এ নিয়ে একাধিকবার নোটিশ চালাচালি ও আপিল নিষ্পত্তি মৃত. আব্দুল লতিফ ফরাজি গংয়ের পক্ষে যাবার আশঙ্কায় প্রভাবশালী পক্ষ ৩০ ধারার আপত্তি মামলাটি স্থানান্তর করে খুলনা বিভাগীয় জোনাল অফিসে নিয়ে যায়।

অসহায় রানী বেগম জানান, খুলনা জোনাল অফিসের কর্মকর্তা জনৈক আসলাম হোসেন একতরফাভাবে প্রভাবশালী প্রতিপক্ষের মাধ্যমে প্রভাবিত হয়ে আপিল নিষ্পত্তিটি নিয়ে তাদের বিপক্ষে অবস্থান নেন। এনিয়ে সুষ্ঠু বিচার বঞ্চিত গরীব অসহায় রানী বেগম ও তার পরিবার সুষ্ঠু বিচারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

ব্রেকিং নিউজ/এমএইচ



আপনার মন্তব্য

দেশ জুড়ে বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং