Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » দেশ জুড়ে 

দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, ১৫ চেয়ারম্যানপ্রার্থীর বর্জন

দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, ১৫ চেয়ারম্যানপ্রার্থীর বর্জন
ফাইল ছবি
নিউজ ডেস্ক ৩১ মার্চ ২০১৬, ৪:০৭ অপরাহ্ন Print

ঢাকা: ব্যালট পেপার ছিনতাই, সিল মারা, কেন্দ্র দখল ও সংঘর্ষের মধ্য দিয়ে দলীয় প্রতীকে সারা দেশে দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে।

তবে বিএনপির ১২ জনসহ অন্তত ১৫ চেয়ারম্যানপ্রার্থী এ পর্যন্ত ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

অপরদিকে ভোট চলাকালে ৪জন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া সংঘর্ষ ও কেন্দ্র দখল ও বোমা বিস্ফোরণ ও ব্যালটে সিল মারার অপরাধে আটক করা হয়েছে অর্ধশতিাধিক ব্যক্তিকে। এতে বন্ধ ও স্থগিত করা হয় অন্তত ২০টি কেন্দ্রের ভোটগ্রহণ।

বৃহস্পতিবার সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হয়ে যথারীতি শেষ হয় বিকাল ৪টায়।

৪৭টি উপজেলার ৬৩৯ ইউপিতে ভোটগ্রহণ হয় দ্বিতীয় পর্যায়ের নির্বাচনে। এখন ভোট গণনা চলছে।

ব্রেকিংনিউজের প্রতিনিধিরা জানান, এর মধ্যে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আব্দুল মতিন তোতা, ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার যাদবপুর ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ, জামালপুর জেলার কুলকুচা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী, ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউপির বিএনপির চেয়ারম্যান প্রার্থী মো. সিরাজ উদ্দিন ভোট বর্জন করেছেন।

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় এক বিএনপি সমর্থিত প্রার্থী, সীতাকুণ্ড জেলার সোনাইছড়ি, বারবকুণ্ড ও কুমিড়া ইউনিয়নের বিএনপি সমর্থিত প্রার্থী, শেরপুর জেলার উরপা ইউনিয়নেরর বিএনপি সমর্থিত প্রার্থী ও কুষ্টিয়া জেলার খলিশা ইউনিয়নের জাসদ সমর্থিত প্রার্থী ভোট বর্জন করেছেন।

জামালপুরের মেলান্দহ উপজেলার আদ্রা ইউনিয়নের জাহাঙ্গীর আলম (বিএনপি), মাহমুদপুর ইউপির নুরে আলম তালুকদার রুনু (বিএনপি), নামলা ইউপির নুরুল হক জংগি (বিএনপি) ভোট বর্জন করেছেন।

এছাড়া ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নে ভোট বর্জন করেছে আ’লীগের বিদ্রোহী প্রার্থী ও লালমোহন উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী স্মৃতি বেগম সুমি (আনারস)।

এছাড়া গাজীপুরের কালিগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারচুপির অভিযোগ এনে বিএনপি সমর্থিত দুই চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। ওই দুই চেয়ারম্যান প্রার্থীরা হলেন, জামালপুর ইউনিয়নের বিএনপি প্রার্থী হারুন অর রশিদ দেওয়ান ও বাহাদুরসাদী ইউনিয়নের বিএপির চেয়ারম্যান প্রার্থী জয়নাল আবেদীন শেখ।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

দেশ জুড়ে বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং