Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » দেশ জুড়ে 

বরিশালে সিল মারা ব্যালট বাগান থেকে উদ্ধার

বরিশালে সিল মারা ব্যালট বাগান থেকে উদ্ধার
এম.আরিফুল ইসলাম ৩১ মার্চ ২০১৬, ১:৩১ অপরাহ্ন Print

বরিশাল: বরিশাল বাবুগঞ্জে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৯ দিন পরেও ভোট কেন্দ্রের পেছনের ডোবা-নালা, বাগান-জঙ্গল থেকে উদ্ধার হচ্ছে ব্যালট পেপার।

উপজেলার চাঁদপাশা ইউনিয়নের মোহনগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে এ পর্যন্ত ৩৩৪পিস ব্যালট পেপার উদ্ধার করেছে এলাকাবাসী ও র‌্যাব-৮’র সদস্যরা।

বুধবারও মোহনগঞ্জ কেন্দ্রের পেছনের বাগান থেকে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর ও তালা প্রতীকে সিল মারা ৩৪টি ব্যালট উদ্ধার করেছে স্থানীয় বাসিন্দারা। এর আগেও ওই কেন্দ্র থেকে একইভাবে আস্ত মুড়িসহ ৩ বান্ডিল (৩০০ পিস) ব্যালট পেপার উদ্ধার করে র‌্যাব।

উদ্ধারকৃত মেম্বার প্রার্থীদের ওই ব্যালটে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর ও কেন্দ্রের গোল সিল ছাড়াও ভোটার সিল দেয়া ছিল।

এদিকে মঙ্গলবারও একই ইউনিয়নের ঘটকের চর কেন্দ্রের পেছনের শুকিয়ে যাওয়া ডোবা থেকে পরিত্যক্ত অবস্থায় চেয়ারম্যান প্রার্থীর ৯৭টি ব্যালট পেপার উদ্ধার করে বিমানবন্দর থানা পুলিশ।

বিভিন্ন স্থানে ব্যালট পাওয়া প্রসঙ্গে উপজেলা নির্বাচন অফিসার আবদুল হাই আল হাদী জানান, উপজেলার রহমতপুর ও চাঁদপাশা ইউনিয়নের কয়েকটি কেন্দ্রে ব্যাপক গোলযোগ ও ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে অর্ধশতাধিক রাউন্ড ফাঁকা গুলি ও রাবার বুলেট ছুড়তে হয়।

রহমতপুর ইউপির রামপট্টি ও চাঁদপাশার ভবানীপুর কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাইয়ের কারণে ভোটগ্রহণ স্থাগিত করে পুনরায় উপনির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়। তাই ব্যালট পেপার পাওয়ার ঘটনা অস্বাভাবিক নয়।

তবে প্রিসাইডিং অফিসারের স্বাক্ষর ও সিল সম্বলিত ব্যালট পেপার ব্যালট বাক্সের বদলে কেন্দ্রের পেছনের বাগানে-জঙ্গলে পেলে সেটা অবশ্যই অনাকাঙ্খিত ও দুঃখজনক বলে জানান তিনি।

এদিকে মোহনগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ থেকে ব্যালট উদ্ধারকালে তালা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমান মিরন ফকির অভিযোগ করেন, প্রতিদ্বন্দ্বী বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী কেন্দ্রে ঢুকে পুলিশের ওপর হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে যান। এতে ডিউটিরত পুলিশের এসআই ফনিভূষণ গুরুতর আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে।

এদিকে এই সুযোগে তার লোকজন বুথে গিয়ে ব্যালট পেপার ছিনতাই করেন। এসব অভিযোগ প্রসঙ্গে মোহনগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার ও দেহেরগতি ঈশ্বর নারায়ণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান নির্বাচনে মেম্বার প্রার্থীদের কিছু ব্যালট খোয়া যাওয়ার কথা স্বীকার করলেও তার সঠিক কোনও সংখ্যা জানাতে পারেননি।

ব্রেকিংনিউজ/এইচস/এমএস



আপনার মন্তব্য

দেশ জুড়ে বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং