Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » দেশ জুড়ে 

বিএনপি নেতাকে মেয়র থেকে বরখাস্ত

বিএনপি নেতাকে মেয়র থেকে বরখাস্ত
আবু হোসাইন সুমন ৩০ মার্চ ২০১৬, ৬:৫৬ অপরাহ্ন Print

মংলা: বিএনপি নেতাকে মংলা পোর্ট পৌরসভার মেয়রের দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। নানা অনিয়মের অভিযোগে মো: জুলফিকার আলীকে বরখাস্ত করা হয়।

বুধবার মন্ত্রণালয় থেকে প্রেরিত ওই প্রজ্ঞাপন পৌরসভায় পৌঁছে। এতে প্যানেল মেয়রকে দায়িত্বগ্রহণ করতেও বলা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়েন উপসচিব মো: আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়- পৌরসভার অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের প্রাপ্য বকেয়া বেতন, ভবিষ্যৎ তহবিল, আনুতোষিক ভাতা, প্রভিডেন্ট ফান্ড ও সিকিউরিটি বাবদ প্রাপ্য বকেয়া পাওনাদি পরিশোধ করার জন্য অনুরোধ করা হলেও স্থানীয় সরকার বিভাগের আদেশ বার বার অমান্য করে অবসরপ্রাপ্তদের পাওনাদি পরিশোধ করেননি।

এছাড়া অফিস সহায়ক শহিদুল ইসলামকে বিধি বহির্ভুতভাবে নিম্নমান সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে পদোন্নতি দিয়েছে, যা ক্ষমতার অপব্যবহার।

এতে আরও বলা হয়, উল্লেখিত অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯এর (৩১)১ ধারার বিধান অনুযায়ী মংলা পোর্ট পৌরসভার মেয়র মো: জুলফিকার আলীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ রয়েছে এ প্রজ্ঞাপনে।

এছাড়া প্রজ্ঞাপনে প্যানেল মেয়র-১ কে মেয়রের দায়িত্ব গ্রহণের জন্য বলা হয়েছে। বরখাস্ত হওয়া মেয়র জুলফিকার আলী পৌর বিএনপির সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে এ পৌরসভার ৫ বছরের মেয়াদ শেষ হলেও সীমানা জটিলতা নিয়ে দায়ের করা মামলার প্রেক্ষিতে স্থগিত হয়ে যায় প্রথম দফায় থাকা পৌরসভার নির্বাচন।

নির্বাচন স্থগিত হয়ে যাওয়ায় এতোদিন জুলফিকার আলী মেয়রের দায়িত্ব পালন করে আসছিলেন।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

দেশ জুড়ে বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং