Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » দেশ জুড়ে 

মহেশপুরে ১১৩টি কেন্দ্রের মধ্যে ৫৭টি ঝুঁকিপূর্ণ

মহেশপুরে ১১৩টি কেন্দ্রের মধ্যে ৫৭টি ঝুঁকিপূর্ণ
আরাফাতুজ্জামান ৩০ মার্চ ২০১৬, ৯:৩৭ পূর্বাহ্ন Print

ঝিনাইদহ: দ্বিতীয় দফায় ইউপি নির্বাচনে ঝিনাইদহের মহেশপুর উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। রাত ১২টা থেকে বন্ধ হয়ে গেছে প্রচারণা। এদিকে ১২টি ইউপির ১১৩টি কেন্দ্রের মধ্যে ৫৭টি কেন্দ্রেই অধিক ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন।

জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, মহেশপুর উপজেলার ১২টি ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা ২ লক্ষ ২০ হাজার ৫৫১ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ১ লক্ষ ৯ হাজার ৪২৯ জন এবং পুরুষ ১ লক্ষ ১১ হাজার ১২২ জন।

১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫০ জন প্রার্থী। এছাড়া সদস্য পদে ৪০৯ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১০৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন নিয়ে বিএনপি ও স্বতন্ত্রপ্রার্থীদের বিভিন্ন অভিযোগ রয়েছে। বিএনপির যাদবপুর ইউনিয়নের প্রার্থী আবুল কালাম আজাদ অভিযোগ করে বলেন, ক্ষমতাসীন দল ও প্রশাসনের পক্ষ থেকে নির্বাচন না করার জন্য প্রতিনিয়ত হুমকি-ধামকি দেয়া হচ্ছে।

কাজীরবেড় ইউনিয়নের স্বতন্ত্রপ্রার্থী আব্দুল বারী জানান, তাকে কোনও গণসংযোগ করতে দেয়া হয়নি। তিনি বার বার এ বিষয়ে নির্বাচন অফিসে অভিযোগ করেও কোনেও প্রতিকার পাননি।

নেপা ইউনিয়নের নিজাম উদ্দিন জানান, তার প্রচার মাইক কয়েক দফা ভাঙচুর করা হয়েছে। তার কর্মী-সমর্থকরা কেউ মাঠেই বের হতে পারেনি।

এছাড়া বাঁশবাড়িয়া ইউনিয়নে আওয়ামী লীগ ও বিদ্রোহীপ্রার্থীর সর্মথকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় মোটরসাইকেল ও নির্বাচনী কার্যলয় ভাঙচুরের করা হয়। এ ঘটনায় আহত হয় ৪ জন।

এমন পরিস্থিতিতে আতঙ্ক ও হুমকি ধমকির মধ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঝিনাইদহের মহেশপুর উজেলার ১২ ইউপিতে নির্বাচন।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

দেশ জুড়ে বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং