Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » শিক্ষা 

‘নির্বাচনে ক্ষতি হবে না পরীক্ষার্থীদের’

‘নির্বাচনে ক্ষতি হবে না পরীক্ষার্থীদের’
ছবি: ব্রেকিংনিউজ
প্রতিবেদক ০৩ এপ্রিল ২০১৬, ১১:৫২ পূর্বাহ্ন Print

ঢাকা: সারা দেশে চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রবিবার সিদ্ধেশ্বরী গার্লস কলেজে এইচএসসি পরীক্ষা পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে সমন্বয় করে পরীক্ষার রুটিন করা হয়েছে। তাই নির্বাচন হলেও পরীক্ষার্থীদের কোনো ক্ষতি হবে না।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ২০০৭-০৮ সালে এইচএসসি পরীক্ষার্থী ঝড়ে পড়ার সংখ্যা ছিল ২৫ শতাংশ। যা আমরা কমিয়ে ১৯ শতাংশে নামিয়ে এনেছি। এটা আমাদের সাফল্য।

এর আগে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছিলেন, পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে সে জন্য তিনি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গিয়ে পরীক্ষার হলে প্রবেশ করবেন না।

সেই কথা রক্ষার্থে পরীক্ষার হলের বাইরে বারান্দা ধরে হেঁটে বেড়িয়েছেন মন্ত্রী। কখনও জানালার ফাঁক দিয়ে তাকিয়ে দেখেছেন পরীক্ষার্থীদের। কখনো দরজার সামনে দাঁড়িয়েছেন। কর্তব্যরত শিক্ষকদের ডেকে জানতে চেয়েছেন হাল-হকিকত।

উল্লেখ্য, রবিবার সকাল থেকে দেশের ১০টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। প্রথমবারের মতো এবার আগে ৫০ মিনিটে এমসিকিউ অংশ এবং ১০ মিনিট বিরতি দিয়ে পরের দু’ঘণ্টায় সৃজনশীল অংশের পরীক্ষা নেয়া হচ্ছে।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং