Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » শিক্ষা 

কুবিতে কলেজছাত্রী তনু হত্যার অভিনব প্রতিবাদ

কুবিতে কলেজছাত্রী তনু হত্যার অভিনব প্রতিবাদ
ছবি: ব্রেকিংনিউজ
মো. জাহিদুল ইসলাম ২৩ মার্চ ২০১৬, ৭:১৮ অপরাহ্ন Print

কুবি: কুমিল্লা ভিক্টোরিয়ার কলেজছাত্রী সোহাগী জাহান তনুকে জোরপূর্বক ধর্ষণ ও হত্যার অভিনব প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও সভা করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

বুধবার বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলায় এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাংস্কৃতিক সংগঠনগুলোর কর্মীসহ সাধারণ শিক্ষার্থীরাও অংশ নেয়। মানব বন্ধনে বক্তারা তনু হত্যাকারীদের দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আহবান জানান। এসময় শিক্ষার্থীরা কফিন জেসে তনু হত্যার প্রতিবাদ জানায়।

মানববন্ধন ও সভায় উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এন. এম. রবিউল আউয়াল চৌধুরী,ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ, কুবি ছাত্রলীগ শাখার সাধারন সম্পাদক রেজা-ই-ইলাহী প্রমুখ।

সাংস্কৃতিক সংগঠনগুলোর মধ্যে অংশগ্রহণ করে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়, প্রতিবর্তন কুমিল্লা বিশ্ববিদ্যালয়, অনুপ্রাস কণ্ঠ চর্চা, থিয়েটার ভিক্টোরিয়া কলেজসহ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও ভিক্টোরিয়া কলেজের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখেন।

পরে পুলিশ প্রশাসন ৭২ ঘণ্টার মধ্যে তনু হত্যাকারীদের গ্রেফতারের ও বিচারের আওতায় আনার আশ্বাস দিলে শিক্ষার্থীরা প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম বেধে দিয়ে অবোরোধ তুলে নেয়।


ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং