Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » শিক্ষা 

জাতীয় বেতন স্কেলের ১০ গ্রেড অন্তর্ভূক্ত করার দাবি

জাতীয় বেতন স্কেলের ১০ গ্রেড অন্তর্ভূক্ত করার দাবি
প্রতিবেদক ২৩ মার্চ ২০১৬, ১:৫২ অপরাহ্ন Print

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির গেজেটেড পদমর্যাদা বাস্তবায়ন ও পদমর্যদা অনুযায়ী জাতীয় বেতন স্কেলের ১০ গ্রেড অন্তর্ভূক্ত করার দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি। একই সঙ্গে করেসপন্ডিং স্কেলে বেতন নির্ধারণের জটিলতা নিরসনসহ ৫ দফা দাবিও জানান শিক্ষক নেতারা।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বছরের ৯ মার্চ প্রধানমন্ত্রী এক যুগান্তকারাী ঘোষণার মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির গেজেটেড কর্মকর্তার পদমর্যদায় উন্নীত করেন। একই দিনে পদমর্যদা উন্নীতের আদেশ জারী করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর পর দুই বছরেও পদমর্যদা অনুযায়ী ১০ গ্রেড বাস্তবায়ন হয়নি।

শিক্ষকরা অভিযোগ করে বলেন, পদমর্যদা ও ১০ গ্রেড বাস্তবায়নে গড়িমসি করছে প্রাথমিক ও গণশশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় প্রধান শিক্ষকদের সেলফ ড্রয়িং কর্মকর্তা হিসেবে ঘোষণা না করায় এবং পদমর্যদা অনুযায়ী জাতীয় বেতন স্কেলের বেতন স্কেলের ১০ম গ্রেড অন্তর্ভূক্ত করে প্রধান শিক্ষকদের নাম উল্লেখ করে গেজেট প্রকাশ না করায় পদমর্যদা বাস্তবায়ন হচ্ছে না।

আগামী ২০ এপ্রিলের মধ্যে দাবিগুলো বাস্তবায়ন না হলে ২১ এপ্রিল দেশের সকল জেলায় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন পালন শেষে জেলা প্রশাসকগণের মাধ্যেমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে বলেও জানান তারা।

সংগঠনের কেন্দ্রীয় আহবায়ক রিয়াজ পারভেজের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনিয়র আহবায়ক নজরুল ইসলাম, যুগ্ম আহবায়ক পারভিন আক্তার, নূর আহমেদ, আলাউদ্দিন মোল্লা প্রমুখ।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং