Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » শিক্ষা 

জাবিতে নবাগত শিক্ষার্থীদের ‘প্রবেশিকা’ অনুষ্ঠিত

জাবিতে নবাগত শিক্ষার্থীদের ‘প্রবেশিকা’ অনুষ্ঠিত
প্রতিনিধি ১৬ মার্চ ২০১৬, ৪:২৭ অপরাহ্ন Print

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের প্রবেশিকা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এ প্রবেশিকা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেছেন, প্রবেশিকা অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষার্থীরা জ্ঞানের মহাসমুদ্রে প্রবেশ করে। এই মহাসমুদ্র থেকে মানব সভ্যতার ইতিহাসে নিজেদের যোগ্যতার স্বাক্ষর রাখতে হলে উচ্চশিক্ষা এবং দক্ষতার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দিতে হবে।

অধ্যাপক আব্দুল মান্নান আশা প্রকাশ করেন- বর্তমান সরকারের ‘ভিশন ২০২১’ কর্মসূচি বাস্তবায়নে ছাত্রছাত্রীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে সভাপতির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে নানা ধর্ম-বর্ণ-শ্রেণি-পেশার মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান।

উপাচার্য শিক্ষার্থীদের জাতি-বর্ণ নির্বিশেষে সবার প্রতি শ্রদ্ধাশীল ও দায়িত্বশীল আচরণ করার আহবান জানান।

উপাচার্য বলেন, ছাত্ররাজনীতি মানে পেশী শক্তি ব্যবহার করে ব্যক্তি বা গোষ্ঠি স্বার্থ চরিতার্থ করা নয়। শিক্ষার্থীরা নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হয়ে ওঠবে, দেশ ও জাতির যেকোনও দুর্যোগময় মুহূর্তে মানুষের পাশে দাঁড়াবে-এই মন্ত্রে দীক্ষিত হলে ছাত্ররাজনীতি ও দেশসেবা সার্থক হয়ে ওঠবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের।

আরো বক্তব্য রাখেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতার, প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা।

অনুষ্ঠানে রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউট এর ছাত্রছাত্রীদের পাঠদানের জন্য উপস্থাপন করলে স্ব স্ব অনুষদের ডিন এবং ইনস্টিটিউটের পরিচালকগণ নবাগত শিক্ষার্থীদের পাঠদানের জন্য বরণ করেন।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং