Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » শিক্ষা 

ড্যাফোডিলে শুরু হচ্ছে ‘গ্লোবাল মানি উইক-২০১৬’

ড্যাফোডিলে শুরু হচ্ছে ‘গ্লোবাল মানি উইক-২০১৬’
প্রতিবেদক ১৪ মার্চ ২০১৬, ১:৪৯ অপরাহ্ন Print

ঢাকা: যুব সমাজকে সঞ্চয়ী, মিতব্যয়ী ও উদ্যোক্তা তৈরিতে অনুপ্রাণিত এবং প্রশিক্ষিত করে তুলতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র উদ্যোগে শুরু হচ্ছে “গ্লোবাল মানি উইক-২০১৬"। যা সোমবার শুরু হয়ে চলবে সপ্তাহব্যাপী।  এর প্রধান পৃষ্ঠপোষকতায় রয়েছে বাংলাদেশ ব্যাংক। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশে উদযাপিত হতে যাচ্ছে এই গ্লোবাল মানি উইক।

সোমবার সকালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন গ্লোবাল মানি উইক-২০১৬ এর প্রধান উপদেষ্টা ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম. ইসলাম।

সপ্তাহব্যাপী গৃহীত কর্মসূচির বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন গ্লোবাল মানি উইক-২০১৬ এর ব্যবস্থাপনা কমিটির আহবায়ক কে. এম. হাসান রিপন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৪ মার্চ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে গ্লোবাল মানি উইক-২০১৬ এর উদ্বোধন করা হবে এবং ২০ মার্চ ঢাকা ইউনিভার্সিটি নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সমাপনী হবে।

সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ওয়ার্কশপ ও সেমিনার আয়োজন, মাইন্ড ম্যাপিং, শিল্পকারখানা পরিদর্শন, মানি মিউজিয়াম পরিদর্শন, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধানদের আমন্ত্রণ জানানো এবং তাদের সঙ্গে সেতুবন্ধ রচনা করা। বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা ও তরুণ উদ্যোক্তাদের পুরস্কৃত করা।

সপ্তাহব্যাপী আয়োজনে সাপোর্ট পার্টনার হিসেবে থাকছে বাংলাদেশ স্কিল ডেভেলাপমেন্ট ইন্সটিটিউট, জবস বিডি. কম, এসিসিএ বাংলাদেশ, ঢাকা বিশ্ববিদ্যালয়, হাইপার টেক লিঃ, নেক্স প্রো, ওয়ার্ল্ড ইয়ুথ পার্লামেন্ট, ড্যাফোডিল পলিটেকনিক ইন্সিটিটিউটসহ আরও বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ২০১২ সাল থেকে যুব সমাজকে সঞ্চয়ী, মিতব্যয়ী ও উদ্যোক্তা তৈরিতে অনুপ্রাণিত এবং প্রশিক্ষিত করে তুলতে প্রতি বছর মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে চাইল্ড অ্যান্ড ইয়ুথ ফিন্যান্স ইন্টারন্যাশনালের উদ্যোগে বিশ্বব্যাপী বিদ্যালয়, বিশ্ববিদ্যালয়, সরকারি মন্ত্রণালয়, কেন্দ্রীয় ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও নাগরিক সমাজের সচেতন যুব সম্প্রদায়ের অংশগ্রহণে এ কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশেও গত বছর থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এ কর্মসূচি পালন করে আসছে। বিপুল সংখ্যক সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালায় অংশগ্রহণ করবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান মাসুম ইকবাল, চাইল্ড অ্যান্ড ইয়ুথ ফিন্যান্স ইন্টারন্যাশনাল বাংলাদেশ বোর্ড ন্যাশনাল প্রেসিডেন্ট এবং ডিআইইউ সহকারী পরিচালক আমেনা হাসান এনা, চাইল্ড অ্যান্ড ইয়ুথ ফিন্যান্স ইন্টারন্যাশনাল বাংলাদেশ বোর্ডের সদস্য রাশেদুল ইসলাম, বিপাশা মতিন, মহাসচিব আবুল হাসনাত সোহাগ।

এছাড়াও চাইল্ড অ্যান্ড ইয়ুথ ফিন্যান্স ইন্টারন্যাশনাল বাংলাদেশ বোর্ড স্টুডেন্ট চ্যাপ্টারের সদস্য ফারিয়া খান, নেয়ামত উল্লাহ, নাফিস, নেক্সপ্রো, মাজহার, এসিসিএ, আবদুল্লাহ আল মামুন, অফিসার, ডিআইইউ ও ব্রিল্যান্সেরের প্রতিষ্ঠাতা মো. শফিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং