Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » অর্থনীতি 

কেন্দ্রীয় ব্যাংকে খোলা হচ্ছে মিডিয়া সেন্টার

কেন্দ্রীয় ব্যাংকে খোলা হচ্ছে মিডিয়া সেন্টার
অর্থনৈতিক প্রতিবেদক ২৩ মার্চ ২০১৬, ২:০৫ অপরাহ্ন Print

ঢাকা: কেন্দ্রীয় ব্যাংকে সংবাদকর্মীদের অবাধ প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আইনে পরিণত হচ্ছে। ইচ্ছে করলেই সংবাদকমীরা সংবাদ সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন বিভাগে যাতায়াত করতে পারবেন না। তবে সংবাদকর্মীদের জন্য মিডিয়া সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ব্যাংক।

এদিকে গত ক’দিনের মতো বুধবারও বাংলাদেশ ব্যাংকের বেশ কয়েকটি বিভাগে সাংবাদকর্মীদের প্রবেশের ওপর অঘোষিত নিষেধাজ্ঞা রয়েছে।

বুধবার থেকে সব বিভাগের জন্য এ নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক কর্তৃপক্ষ।

এর আগে দেশের ব্যাংকিং খাতের এই নিয়ন্ত্রক সংস্থার সব বিভাগেই সংবাদকর্মীদের যাতায়াতের সুযোগ ছিলো।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রার মজুত থেকে অর্থ লোপাটের পর গভর্নর আতিউর রহমানের পদত্যাগ ও ২ ডেপুটি গভর্নরের অব্যাহতির পর পরিবর্তিত পরিস্থিতিতে সংবাদকর্মীদের উপস্থিতিও বেড়ে যায় কেন্দ্রীয় ব্যাংকে।

এ বিষয়ে জানতে চাইলে ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাধারণ সম্পাদক জিয়াউর রহমান ব্রেকিংনিউজকে বলেন, আমরা জানতে পেরেছি। এ বিষয়ে ইআরএফ সভাপতির সঙ্গে কথা হয়েছে। আমরা এ ব্যাপারে আজই বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র শুভঙ্কর সাহা ম্যাসেজের মাধ্যমে ব্রেকিংনিউজকে জানান, আমি এখন মিটিংয়ে আছি।

খোঁজ নিয়ে জানা গেছে, অচিরেই বাংলাদেশ ব্যাংকে একটি মিডিয়া সেন্টার খোলা হবে। সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলবে কর্তৃপক্ষ। সাংবাদিকদের কিছু জানার থাকলে বা কোনও বক্তব্য প্রয়োজন হলে আগে থেকে কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। পরে লিখিত আকারে বা ব্রিফিং করে সে বিষয়ে বক্তব্য দেবে কেন্দ্রীয় ব্যাংক।

ব্রেকিংনিউজ/জেএম/এইচএস



আপনার মন্তব্য

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং