Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » অর্থনীতি 

২ কোটি টাকা লুটে জনতা ব্যাংক কর্মকর্তা আটক

২ কোটি টাকা লুটে জনতা ব্যাংক কর্মকর্তা আটক
প্রতিবেদক ২২ মার্চ ২০১৬, ৬:৪৮ অপরাহ্ন Print

ঢাকা: ফিক্সড ডিপোজিট রিসিট (এফডিআর) হিসাব থেকে প্রায় ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জনতা ব্যাংকের এক কর্মকর্তাকে আটক করা হয়েছে। রাজীব হাসান নামের সিনিয়র অফিসার পদের ওই কর্মকর্তা মতিঝিলের লোকাল অফিসে কর্মরত ছিলেন।

ব্যাংক সূত্রে জানা গেছে, এফডিআর হিসাবে গড়মিল পাওয়ার পর ওই কর্মকর্তাকে আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে টাকা আত্মসাতের বিষয়টি বেরিয়ে আসে। তার বাসা থেকে বস্তাবন্দি অবস্থায় ৭৮ লক্ষ টাকা ও ড্রয়ারে পাওয়া যায় ২৫ হাজার টাকা।

এদিকে টাকা আত্মসাৎকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

মঙ্গলবার জনতা ব্যাংকের প্রধান নিবার্হী আবদুস সালামের সাথে বৈঠককালে তিনি এ নির্দেশ দেন।

বৈঠক শেষে আবদুস সালাম বলেন, আত্মসাৎকৃত ১ কোটি ৯৩ লক্ষ টাকার মধ্যে ১ কোটি ৭৯ লক্ষ টাকা আদায় হয়েছে। বাকি টাকা আদায়ের জন্য অ্যাডভান্সড চেক লিখে নেয়া হয়েছে। আমাদের অ্যান্টি ভিজিলেন্স টিম কাজ করছে। অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, এ বিষয়ে খুব শিগগির মামলা দায়ের করা হবে। অন্য কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হবে। গভর্নরও এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

মতিঝিল থানার ওসি ওমর ফারুক বলেন, ঘটনাটি শুনেছি এবং খোঁজ নিয়ে জানতে পেরেছি ওই কর্মকর্তাকে প্রধান কার্যালয়ে নেয়া হয়েছে। ব্যাংকের সিদ্ধান্ত অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ব্রেকিংনিউজ/জেএম/এসআই



আপনার মন্তব্য

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং