Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » অর্থনীতি 

বুধবার শুরু হচ্ছে বিমা মেলা

বুধবার শুরু হচ্ছে বিমা মেলা
প্রতিবেদক ২১ মার্চ ২০১৬, ৪:৩১ অপরাহ্ন Print

ঢাকা: ‘নিরাপদ ভবিষ্যতের জন্য বিমা’ এই স্লোগানকে সামনে রেখে বুধবার ১ম বারের মত আয়োজন করা হচ্ছে বিমা মেলা-২০১৬।

প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। রাজধানীর শের-ই বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২৩ মার্চ শুরু হয়ে মেলা চলবে ২৫ মার্চ পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে। মেলার আয়োজন করছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

সোমবার এ উপলক্ষে আইডিআরএর কার্যলয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে আইডিআরএর চেয়ারম্যান এম শেফাক আহমেদ বলেন, বিমা নিয়ে মানুষের মাঝে ভুল ধারণা দূর করতে ও সচেতনতা বাড়াতে বিমা মেলার আয়োজন করা হচ্ছে।

তিনি বলেন, রাষ্ট্রায়ত্ব বিমা কর্পোরেশনসহ দেশি-বিদেশি মোট ৫০টি কোম্পানি মেলায় অংশগ্রহণ করবে। এর বাইরে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ), বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি ও স্কয়ারের একটি মেডিক্যাল স্টল থাকবে।

আইডিআরএ’র সদস্য ও বিমা মেলার আয়োজক কমিটির সভাপতি মো. কুদ্দুস খান জানান, জাতীয় বিমা নীতি-২০১৪ অনুযায়ী এই মেলার আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, এবারে মেলা ঢাকায় আয়োজন করা হলেও পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে এ মেলার আয়োজন করা হবে। এর মাধ্যমে বিমা বিষয়ে মানুষের মাঝে যে সব নেতিবাচক ধারণা রয়েছে তা দূর হবে।

আইডিআরএ মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের বিএফআইডি’র যুগ্ম সচিব মো. শফিকুল ইসলাম, আইডিআরএ সদস্য সুলতান উল আবেদিন, মো. মুরশিদ আলম ও জুবের আহমেদ খানসহ বিমা মেলা আয়োজক কমিটির সদস্যরা।

ব্রেকিংনিউজ/জেএম/এসআই



আপনার মন্তব্য

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং