Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » অর্থনীতি 

আতিউরসহ সরিয়ে দেয়া ২ ডেপুটি গভর্নরকে তলব করবে সিআইডি

আতিউরসহ সরিয়ে দেয়া ২ ডেপুটি গভর্নরকে তলব করবে সিআইডি
প্রতিবেদক ১৬ মার্চ ২০১৬, ৯:২৯ পূর্বাহ্ন Print
এ সম্পর্কিত আরও খবরঃ

ঢাকা: ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় সদ্য পদত্যাগ করা গভর্নর আতিউর রহমানকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)।

শুধু তাই নয় রিজার্ভ চুরির বিষয়ে সদ্য পদ থেকে সরিয়ে দেয়া দুই ডেপুটি গভর্নর আবুল কাশেম ও নাজনীন সুলতানাকেও জিজ্ঞাসাবাদ করবে সিআইডি। সিআইডির একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার দুপুরে মানি লন্ডারিং এবং তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনে মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক জোবায়ের বিন হুদা মানি লন্ডারিং এবং তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন (মামলা নং ১০)। এরপরই মামলাটি সিআইডিতে পাঠানো হয়।

সিআইডির বিশ্বস্ত একটি সূত্র জানায়, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি ভাবমূর্তিতে আঘাত হিসেবে দেখছে সরকার। সেজন্যই নিরপেক্ষভাবে ও দ্রুত মামলার তদন্ত করতে সরকারের পক্ষ থেকে সিআইডিকে নির্দেশনা দেয়া হয়েছে।

দায়ের করা মামলার স্বার্থে সদ্য পদত্যাগী গভর্নর ও সরিয়ে দেয়া দুই ডেপুটি গভর্নরের পাশাপাশি লিস্টেড সন্দেহভাজন কর্মকর্তাদেরও জিজ্ঞাসাবাদের আওতায় নিয়ে আসা হবে।

শুধু তাই নয় আইনশৃঙ্খলা বাহিনীর নির্দেশনা ছাড়া বাংলাদেশের ব্যাংকের কোনো কর্মকর্তা যেন দেশ ত্যাগ করতে না পারেন সেজন্যও করা হচ্ছে নজরদারি। তারা কে কখন কোথায় যাচ্ছেন কি করছেন তা সুক্ষ্মভাবে দেখা হচ্ছে।

ব্রেকিংনিউজ/ডিএইচ



আপনার মন্তব্য

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং