Facebook   Twitter   Google+   RSS (New Site)

বুধবার ১৮ অক্টোবর ২০১৭, ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » অর্থনীতি 

বৃহস্পতিবার শুরু হচ্ছে ট্রেড শো লেদারটেক বাংলাদেশ-২০১৫'

বৃহস্পতিবার শুরু হচ্ছে ট্রেড শো লেদারটেক বাংলাদেশ-২০১৫'
অর্থনীতি ডেস্ক ২৫ নভেম্বর ২০১৫, ২:০৯ অপরাহ্ন Print


ঢাকা: রাজধানীতে শুরু হচ্ছে চামড়াশিল্পের সবচেয়ে বড় 'ট্রেড শো ৩য় লেদারটেক বাংলাদেশ-২০১৫'।

আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে ৩ দিনব্যাপী এ প্রদর্শনী। দেশের চামড়া ও চামড়াজাত শিল্পের আধুনিকায়ন এবং উন্নয়নে গত ২ বছরও এ ট্রেড শো হয়।

রাজধানীর বসুন্ধরার আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের ৪ নম্বর হলে আগামী ২৬ থেকে ২৮ নভেম্বর সবার জন্য উন্মুক্ত এই মেলা চলবে বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

বুধবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের পরিচালক সেলিম বাসার।

সংবাদ সম্মেলনে তিনি জানান, বাংলাদেশ, ভারত, চীন, তুরস্ক, মিশর, শ্রীলঙ্কা, ইতালি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, হংকংসহ ১৩টি দেশের ১৪০টি প্যাভিলিয়ন এবং ৩০টি স্টল প্রদর্শনীতে অংশগ্রহণ করবে। মেলার উদ্বোধন করবেন শিল্পসচিব মোশাররফ হোসেন ভূঁইয়া।

সেলিম বাসার বলেন, চলতি বছর লেদারটেকে বাংলাদেশকে একধাপ এগিয়ে নিতে ফিনিশড লেদার প্রদর্শনীর ব্যবস্থা করেছে। গত লেদারটেক প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের প্রতিক্রিয়ার ওপর ভিত্তি করেই আমরা এবার ফিনিশড লেদার প্রদর্শনীর সিদ্ধান্ত নিয়েছি।

এতে সংগঠনটির নির্বাহী পরিচালক কাজী রওশান আরা সুমি বলেন, আমরা শুধু লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার নিয়ে কাজ করি, ক্ষুদ্র উদ্যোক্তা বাড়াতে কাজ করি। এখানকার উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিয়ে এই কাজে সম্পৃক্ত করা হয়। এ ছাড়া শ্রমিকদের বিভিন্ন প্রশিক্ষণসহ বিভিন্ন সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছি। আমরা আশা করি, গত দুই বছরের চেয়ে এবারের প্রদর্শনীটি সফলতা পাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিচালক নন্দ গোপাল কে, সিনিয়র অ্যাকাউন্ট এক্সিকিউটিভ সুবর্ণা মোস্তফা প্রমুখ।

আয়োজক প্রতিষ্ঠানের অপর পরিচালক টিপু সুলতান বলেন, সব মিলিয়ে এবারের প্রদর্শনীর আকার এবং আওতা দুটোই বিস্তৃতি ঘটেছে। স্থানীয় শিল্পকে চামড়াশিল্পের সর্বাধুনিক প্রযুক্তির উৎস সম্পর্কে জানাতে এবারের আয়োজনে মেশিনারি, কম্পোনেন্ট এবং সংশ্লিষ্ট যন্ত্রাংশ বিস্তৃত পরিসরে উপস্থাপন করা হবে।

আয়োজনের পৃষ্ঠপোষকতায় রয়েছে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ টেনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতি, সেন্টার অব এক্সিল্যান্স ফর লেদার স্কিল বাংলাদেশ লিমিটেড, কাউন্সিল ফর লেদার এক্সপোর্টস এবং ইন্ডিয়ান ফুটওয়্যার কম্পোনেন্টস ম্যানুফ্যাকচারারস অ্যাসোসিয়েশন।

ব্রেকিংনিউজ/জেএম



আপনার মন্তব্য

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং