Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » শিল্প-সাহিত্য 

কোয়ান্টামের ‘শৈল্পিক বচন’ সিডির মোড়ক উন্মোচন

কোয়ান্টামের ‘শৈল্পিক বচন’ সিডির মোড়ক উন্মোচন
প্রতিবেদক ১২ ফেব্রুয়ারী ২০১৬, ২:২২ অপরাহ্ন Print

ঢাকা: কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত প্রমিত বাংলা চার্চার সহায়ক প্রকাশনা ‘শৈল্পিক বচন’ শিরোনামে সিডি-ডিভিডির মোড়ক উন্মোচন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর শিক্ষাবিদ ড. সিরাজুল ইসলাম চৌধুরী।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে কোয়ান্টাম আয়োজিত এক অনুষ্ঠানে এ সিডি-ডিভিডির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্ব মার্তৃভাষা দিবস প্রবর্তনের অগ্রদূত এবং মার্তৃভাষার জন্য জীবন দানকারী জাতির উত্তরাধিকারী হিসাবে বাংলা ভাষা এবং বাচনকে পরিশীলনের মাধ্যেমে শৈল্পিক মানে নিয়ে যাওয়ার লক্ষ্যে কোয়ান্টাম ফাউন্ডেশন মিডিয়া সেল নিয়মিতভাবে বাংলা বাচন পরিশীলন কর্মশালার আয়োজন করে আসছে।

সিডি ডিভিডি সেটটিতে বাচন কর্মশালার ওপর একটি ডকুমেন্টারি, প্রাণায়াম ও কণ্ঠের বিভিন্ন ব্যায়ামসহ কিছু আবৃতি ও গান রয়েছে।

প্রসঙ্গত, কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত ২ দিনের বাংলা বাচন পরিশীলন কর্মশালায় বাংলাদেশে প্রথমবারের মতো মাল্টিমিডিয়া ব্যবহার করা হয়। ২০১৩ সালের ডিসেম্বর থেকে এ পর্যন্ত কর্মশালার ২৪টি ব্যাচ অনুষ্ঠিত হয়েছে আর এতে অংশ নেন নয়শতাশিক ব্যক্তি।

কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালক(সমন্বয়) সুরাইয়া রহমানে সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মিডিয়া সেলের আহ্বায়ক মোহাম্মাদ মাহমুদুজ্জামান, বাংলা বাচন পরিশীলন কর্মশালার প্রশিক্ষক গোলাম সারোয়ার প্রমুখ।

ব্রেকিংনিউজ/এএন/এসআই



আপনার মন্তব্য

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং