Facebook   Twitter   Google+   RSS (New Site)

বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » কৃষি ও পরিবেশ 

হৃদয়ের উচ্ছলতা ঢেলে বসন্ত বরণ

হৃদয়ের উচ্ছলতা ঢেলে বসন্ত বরণ
ইমারন হাসান রাব্বী ১৩ ফেব্রুয়ারী ২০১৬, ৬:১৮ অপরাহ্ন Print

শেরপুর: পলাশ-শিমুলের ডালে ডালে আগুন রাঙা ফুলের সমাহার। সেই সঙ্গে শীতের রুক্ষতা ঝেড়ে ফেলে গাছেরা সেজেছে নতুন সবুজ-সজীব পাতায়। সেই পাতার আড়ালে কোকিলের ব্যকূল কুহুতান। এই তো বসন্তের আগমনী বারতা। বহু বর্ণে বর্ণিল, আলোক উজ্জ্বল, প্রাণ-প্রাচুর্য্যময় সেই ঋতুরাজ বসন্তকে বরণ করতে হৃদয়ের সকল উচ্ছলতা ঢেলে দেয় দেশবাসী।

পহেলা ফাল্গুন উপলক্ষে শনিবার বেলা ২টায় জেলার ঝিনাইগাতী উপজেলায় দ্বীপশিখা ফাউন্ডেশনের আয়োজনে স্থানীয় উত্তরণ পাবলিক স্কুলে বসন্ত বরণ ১৪২২ উদযাপিত হয়েছে।

বসন্তের প্রথম দিনে সকাল ১১ টায় শিশু থেকে বৃদ্ধ- সব বয়সী নর-নারীর ঢল নামে উত্তরণ পাবলিক স্কুল ক্যাম্পাসে। মেয়েরা রঙিন শাড়ি, চুড়ি, জামা আর বাহারী ফুলের সাজে সাজিয়ে ছিল নিজেদের। কোকিলের সুমধুর সুর ধ্বনি আর প্রকৃতির রঙিন সাজ যেন ফুঁটে ওঠে তরুণ-তরুণীদের মাঝে। প্রকৃতির এ আমেজ দেখে সহজেই অনুমেয় হয় ‘বসন্ত এসেছে দ্বারে দ্বারে...’।

পঞ্জিকার নিয়ম অনুসারে বসন্তের আগমনী দিনকে স্বাগত জানাতে কল টু ব্রিজ এর সহযোগিতায় দ্বীপশিখা ফাউন্ডেশন আয়োজন করে বসন্ত বরণ উৎসবের। বেহালার সুর, গান, কবিতা, নৃত্য ও কথনে সাজানো হয়েছে আজকের বসন্ত বরণ উৎসব ১৪২২

উত্তরণ পাবলিক স্কুলের প্রধান শিক্ষক হারুন অর রশিদ প্রতিবেদককে বলেন, ফুল ফুটুক আর নাই ফুটুক, আজ বসন্ত। বসন্ত সবার জীবনকে রাঙিয়ে দিক রঙিন স্বপ্নে, ফাগুনের প্রথম প্রহরে এই প্রত্যাশা। সবার জন্য শুভ কামনা সুন্দর ভবিষ্যতের, সুন্দর আগামীর।

আয়োজক প্রতিষ্ঠান দ্বীপশিখা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ইমরান হাসান রাব্বী প্রতিবেদককে বলেন, আমাদের প্রতিষ্ঠান দ্বীপশিখা সবসময় ভিন্নধর্মী আয়োজন নিয়ে ঝিনাইগাতী উপজেলা বাসীর জন্য অকাতরে কাজ করে যাচ্ছে। তাই এবারো জেলার ঝিনাইগাতীতে প্রথমবারের মত দ্বীপশিখার আয়োজনে বসন্ত বরণ উদযাপিত হচ্ছে।

ব্রেকিংনিউজ/প্রতিনিধি/এসআই



আপনার মন্তব্য

কৃষি ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং