Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » দুর্ঘটনা 

বনানীতে আবাসিক ভবনে আগুন, নারী-শিশুসহ আহত ২০

বনানীতে আবাসিক ভবনে আগুন, নারী-শিশুসহ আহত ২০
প্রতিবেদক ১৮ মার্চ ২০১৬, ১০:১৯ পূর্বাহ্ন Print

ঢাকা: রাজধানীর বনানী এলাকায় একটি আবাসিক ভবনে গ্যাস লাইনের বিষ্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নারী-শিশুসহ অন্তত ২০ জন আহত হয়।

বৃহস্পতিবার দিনগত রাত পৌনে দুইটার দিকে বনানীর ২৩ নম্বর রোডের ৯ নস্বর বাড়িতে এ আগুন লাগে। আগুনের খবর পেয়ে সেখানে ৮টি ইউনিট পাঠানো হয় বলে জানিয়েছে ফায়ার কন্ট্রোল দফতর। পরে আরো পাঁচটি ইউনিট পাঠানো হয়।

আগুনে ভবনের ছাদের উপর কমপক্ষে ২৫ জন আটকা পড়েন। পরে তাদের উদ্ধার করা হলেও আহত হন নারী-শিশুসহ অন্তত ২০। তাদের মধ্যে তিনজন বিভিন্ন মাত্রায় অগ্নিদগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

রাত সোয়া দুইটার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনের ভেতরে ঢোকা শুরু করেন। রাত পৌনে তিনটার দিকে তিতাস গ্যাসের একটি গাড়ি এসে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিলে আগুন কমতে শুরু করে।

অগ্নিকাণ্ডের ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌছান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। তিনি পাশের আরেকটি ভবনের ছাদ থেকে আগুনের পরিস্থিতি এবং নেভানোর কাজ পর্যবেক্ষণ করেন।

পরে ফায়ারের কর্মীরা একে একে ভবনের ভেতর ঢুকে উপরে ছাদে আটকে পড়াদের উদ্ধার করতে শুরু করে। রাত তিনটার দিকে ছাদ থেকে অন্তত ২৫ জনকে নিরাপদে উদ্ধার করে বাইরে নিয়ে আসা হয়। ততক্ষণে আগুন অনেকটাই নিভে আসে। রাত সাড়ে ৩টার দিকে আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়।

ভবনটির সামনের দিকে থাকা প্রতিটি তলার রান্না ঘরের দেয়াল বিষ্ফোরণে ভেঙ্গে পড়ে। ভবনটির বাইরে দেখা যায় অনেকগুলো ভাঙ্গা কাঁচ ছড়িয়ে রয়েছে। গ্যাস লাইন লিক করে বাড়ির সামনে জমে থাকা পানিতে বুদ বুদ উঠতে দেখা যায়।

আগুন নিয়ন্ত্রণে আসার পর উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক সাংবাদিকদের বলেন, আমরা এখানে দেখেছি নিচে গ্যাস লাইনে লিক করছে।

ফায়ার সার্ভিসের ডিরেক্টর (অপারেশন) মেজর একেএম শাকিল নেওয়াজ জানান, এ ঘটনায় তিন জন অগ্নিদগ্ধ হয়েছেন। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করেছে জানান তিনি।

এদিকে বাড়ির মালিক সমিতির সভাপতি শামসুল আলম জানান, রাস্তায় গ্যাস লাইন থেকে গ্যাস লিক করছিলো। কিন্তু বিষয়টি তিতাস গ্যাসের লোকজনকে জানালেও তারা কোনও সমাধান করে নি।

এসময় মেয়র আনিসুল হক তিতাস গ্যাসের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে কথা বলা ও তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

ব্রেকিংনিউজ/ডিএইচ



আপনার মন্তব্য

দুর্ঘটনা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং