Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » প্রবাস 

খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবাদে মালয়েশিয়ায় সমাবেশ

খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবাদে মালয়েশিয়ায় সমাবেশ
শেখ আরিফুজ্জামান ২৯ জানুয়ারী ২০১৬, ৪:৪৫ অপরাহ্ন Print

কুয়ালামপুর: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় সমনজারীর প্রতিবাদে কুয়ালালামপুরের প্রতিবাদ সমাবেশ হয়েছে।

মালয়েশিয়া বিএনপি গতকাল রাতে কুয়ালালামপুরের জালান ইপোতে এ সমাবেশের আয়োজন করে।

জালান ইপো শাখার উপদেষ্টা ও কেন্দ্রীয় বিএনপির সদস্য জাহাঙ্গির হোসেনের উপস্থাপনায় সমাবেশে বক্তব্য রাখেন জালান ইপো শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মো: শফিকসহ প্রবাসী বিএনপি নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, খালেদা জিয়া মুক্তিযুদ্ধ নিয়ে যে কথা বলেছেন- তাতে রাষ্ট্রদ্রোহিতার কিছু নেই। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে কয়জন শহীদ হয়েছিল তার সঠিক হিসেব না করে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার যে মামলা দেয়া হয়েছে তা অমার্জনীয় এবং কিছুতেই এটা গ্রহণযোগ্য নয়।

ক্ষমতাসীনদের জিয়া পরিবারের প্রতি অন্যায় আচরণ কিছুতেই গ্রহণযোগ্য নয় এমন দাবি করে মালয়েশিয়া বিএনপির সভাপতি শহীদুল্লাহ শহীদ বলেন, ক্ষমতাসীনরা অন্যায়ভাবে জিয়া পরিবারের উপর যে নির্যাতন করছে তা নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই।

তিনি বলেন, শাসকগোষ্ঠির অন্যায় আচরণে আমরা মর্মাহত এবং আল্লাহর কাছে এর বিচার প্রার্থনা করছি। আল্লাহ তাদের শুভ বুদ্ধি দিক।

মালয়েশিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক কাজী সালাউদ্দীন বলেন, বিএনপি চেয়ারপারসন চতুর্মুখী আক্রমণের শিকার। তিনি শহীদের সংখ্যা নিয়ে মাত্র একটি কথা বলেছেন। এজন্য তাকে রাষ্ট্রদ্রোহ মামলায় মুখোমুখি হতে হচ্ছে। তার স্বামী মহান স্বাধীনতার ঘোষণা করেছেন এবং রণাঙ্গনে যুদ্ধ করেছেন।

সাধারণ সম্পাদক ড. এমকে রহমান আরিফ বলেন, মুক্তিযোদ্ধাদের আসল শহীদের সংখ্যা আগামীর ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। আর এ কথা বলায় এমন একজন মানুষের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় সরকার অনুমতি দিয়েছে যিনি মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় গঠন করেছেন। তাদের সুযোগ সুবিধা বাড়ানোর জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছেন।

জালান ইপো শাখা বিএনপির সভাপিত সৈয়দ আহম্মেদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এ সময় সমাবেশে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক কামালউদ্দীন রানা, সহ-দপ্তর সম্পাদক মাসুদ রানা, স্বেচ্ছাসেবক দলের ধর্মবিষয়ক সম্পাদক আব্দুর রহমান হাওলাদার, বাতুকেভ শাখার সহ-সভাপতি মিজানুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মো: রিয়াজ, জালান ইপোর মো: রহমান, কালাচান, ইব্রাহিম ও মো: নাসির প্রমুখ।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

প্রবাস বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং