Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » প্রবাস 

২৬ বাংলাদেশিকে জঙ্গি সন্দেহে ফেরত পাঠিয়েছে সিঙ্গাপুর

২৬ বাংলাদেশিকে জঙ্গি সন্দেহে ফেরত পাঠিয়েছে সিঙ্গাপুর
প্রবাস ডেস্ক ২০ জানুয়ারী ২০১৬, ৪:১৯ অপরাহ্ন Print

ঢাকা: জঙ্গি সংগঠনগুলোকে সমর্থন করার অভিযোগে ২০১৫ সালে ২৭ বাংলাদেশিকে আটক করেছে সিঙ্গাপুর কর্তৃপক্ষ। এদের মধ্যে ২৬ জনকে এরই মধ্যে ফেরত পাঠানো হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অভ্যন্তরীণ নিরাপত্তা আইনের আওতায় ওই বাংলাদেশিদের আটক করা হয় বলে বুধবার এক বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, আটককৃতরা আল কায়েদা, ইসলামিক স্টেটের (আইএস) মতো জঙ্গি সংগঠনগুলোকে সমর্থন করতেন। গত বছরের ১৬ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে তাদের আটক করা হয়। তারা সিঙ্গাপুরে নির্মাণকর্মী হিসেবে কাজ করতেন।

বিবৃতিতে আরও বলা হয়, আটককৃতরা জঙ্গি সংশ্লিষ্ট আলপ-আলোচনা ও তথ্য আদান-প্রদানে নিয়মিত সাপ্তাহিক বৈঠক করতেন। তারা কর্মী নিয়োগও করতেন।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও জানিয়েছে, ধারণা করা হচ্ছে, এই গোষ্ঠী সিঙ্গাপুরের বাইরে সহিংসতার পরিকল্পনা করছিলেন। তবে সিঙ্গাপুরের ভেতরে তাদের হামলার পরিকল্পনা ছিল বলে কোনো তথ্য পাওয়া যায়নি।

বিবৃতিতে আরও জানানো হয়, ২৬ জনকে ফেরত পাঠানো হয়েছে। বাকি ১ জন বাংলাদেশি সিঙ্গাপুরের কারাগারে বন্দি রয়েছেন। তিনি বাকিদের আটকের খবর পেয়ে পালানোর চেষ্টা করেছিলেন। কারাগারে থাকা বাংলাদেশির সাজার মেয়াদ শেষ হলে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে বলেও জানানো হয় বিবৃতিতে।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

প্রবাস বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং