Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » প্রবাস 

ওয়াশিংটন ডিসিতে পিঠা উৎসবে আমন্ত্রণ

ওয়াশিংটন ডিসিতে পিঠা উৎসবে আমন্ত্রণ
রফিকুল ইসলাম আকাশ ১০ জানুয়ারী ২০১৬, ৩:২৭ অপরাহ্ন Print

যুক্তরাষ্ট্র: বার মাসে তের পার্বণের ঐতিহ্যে লালিত বাঙালি সংস্কৃতি আজ ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিদের দোরগোড়ায়। প্রবাসী বাঙালিদের জন্য গ্রামবাংলার শীতকালীন পিঠা উৎসব নিয়ে আসছে ওয়াশিংটনের জনপ্রিয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি।

আগামী ২৩ জানুয়ারি ভার্জিনিয়ার নোভা আনানডেল ক্যাম্পাসে পিঠা উৎসবের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

জানা গেছে, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির আয়োজনে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হতে চলেছে শীতকালীন এই পিঠা উৎসব-২০১৬।

সংগঠনের দুই কর্ণধার আবু রুমি ও আকতার হোসাইন জানিয়েছেন পিঠা উৎসব নিয়ে তাদের এ আয়োজনের কথা।

তারা জানান, পিঠা উৎসবে মঞ্চমাতাতে বাংলাদেশ থেকে আসছেন ইরিন জামান। যিনি একাধারে গায়িকা, চিত্রনায়িকা ও নৃত্যশিল্পীও বটেন।

আয়োজকরা আরও জানান, উৎসবের বিভিন্ন স্টলের টেবিলজুড়ে সাজানো থাকবে নানান রঙের, নানান স্বাদের আকর্ষণীয় ও মজাদার পিঠা। এর মধ্যে ভাপাপিঠা, ছাঁচপিঠা, পাটিসাপটা, চিতইপিঠা, পাকান পিঠা, পুলিপিঠা, মিঠা, ক্ষীর পুলি, নারকেল পুলি, আনারকলি, পানতোয়া, মেরাপিঠা, দুধ সাগর, মালাই পিঠা, গোকুলপিঠা জামদানিপিঠা, ঝুরিপিঠা ইত্যাদি তো থাকবেই। 

পিঠার প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করে পুরস্কৃত করা হবে। সাথে থাকছে স্থানীয় শিল্পীদের বিভিন্ন পারফরমেন্স ও রাফেল ড্র পুরস্কার।

ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিদের উৎসবে উপস্থিত হতে আমন্ত্রণ জানিয়ে আয়োজক সদস্য আবু রুমি বলেছেন, ‘আসুন একসাথে হারিয়ে যায় পিঠা উৎসবের আনন্দ বন্যায়।’

ব্রেকিংনিউজ/এমই/এইচএস



আপনার মন্তব্য

প্রবাস বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং